আদালতে মামলা করলেন শাকিব খান

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২৩

রহমত উল্লাহ নামের এক প্রযোজকের বিরুদ্ধে ‘চাঁদা দাবি ও হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে মামলা করেছেন চিত্রনায়ক শাকিব খান।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে উপস্থিত হয়ে এই মামলা করেন শাকিব।

তার জবানবন্দি শুনে মহানগর হাকিম আরাফাতুল রাকিব মামলা গ্রহণ করে বিবাদী রহমত উল্লাহকে আগামী ২৬ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন।

‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাটি পরিচালনা করেছেন আশিকুর রহমান। এতে শাকিব খানের নায়িকা সিবা আলী খান। পাঁচ বছর আগে কাজ শুরু হলেও সিনেমাটি এখনও মুক্তি পায়নি।

এর আগে শাকিব খানের বিরুদ্ধে অপেশাদার আচরণ, চুক্তিভঙ্গ ও এক নারী সহ-প্রযোজককে ধর্ষণের মতো অভিযোগ তুলেছেন রহমত উল্লাহ। ওই প্রযোজকের নামে মানহানি মামলা করতে গত শনিবার (১৮ মার্চ) রাতে রাজধানীর গুলশান থানায় গিয়েছিলেন শাকিব। পুলিশ মামলা নেয়নি। মামলাটি আদালতে করার পরামর্শ দেয় পুলিশ।

গত বুধবার (১৫ মার্চ) বিকেলে শাকিব খানের বিরুদ্ধে চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনে লিখিত অভিযোগ দাখিল করেন অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্ল্যাহ। সেখানে তিনি অপেশাদার আচরণ, চুক্তিভঙ্গ ও এক নারী সহ-প্রযোজককে ধর্ষণের মতো অভিযোগ তুলেছেন শাকিব খানের বিরুদ্ধে।

Nagad

শনিবার গুলশান থানা থেকে বের হয়ে সাংবাদিকদের শাকিব খান বলেন, “আমাদের সাথে কোনো ক্রাইম হলে আমরা প্রথমে থানায় যাই। তাই এখানে আসছি। আমি পরামর্শ নিয়েছি। উনারা কোর্টে মামলা করার পরামর্শ দিয়েছেন। আমি সেটাই করব। লিগ্যাল অ্যাডভাইজারের সাথে আলাপ করে কোর্টে মামলা করব।”

সারাদিন/২৩ মার্চ/এমবি