ঢালিউড সুপারস্টারের জন্মদিন

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৩

ছবি- সংগৃহীত

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের জন্মদিন আজ (২৮ মার্চ) মঙ্গলবার। তার প্রকৃত নাম মাসুদ রানা। গুণী চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমে ঢালিউডে শাকিব খান নামে আত্মপ্রকাশ করেন তিনি।

ওই সিনেমায় তার নায়িকা ছিলেন ইরিন জামান। সিনেমাটি ব্যবসা সফল না হলেও ঢালিউডে শাকিব খান সফল। কারণ এই সিনেমার বেশ পরিচিতি পান তার নাচ, ফাইট ও অভিনয়ের জন্য। এরপর ধীরে ধীরে শাকিব খান নিজেকে পরিণত করেছেন।

ঢালিউডে তখন একক নায়ক হিসেবে দাপিয়ে বেড়ানো সুপারস্টার মান্না। ২০০৮ সালে মান্নার মৃত্যুর আগে শাকিব খান তার প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠার আভাস দিচ্ছিলেন। সমানতালে একের পর এক নতুন সিনেমাতে ডাক পাচ্ছিলেন। তবে মান্নার চলে যাওয়ার পর শাকিবকে নাম্বার ওয়ান হওয়ার জন্য খুব একটা বেগ পেতে হয়নি। এমনকি শোনা যায় একটা সিনেমাতেই ৩০ থেকে ৪০ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়েছেন সুদর্শন নায়ক শাকিব খান।

শাকিব খান এখন দেশীয় ও যৌথ প্রযোজনার সিনেমায় তুমুল জনপ্রিয় নায়ক। যৌথ প্রযোজনার বেশ কয়েকটি সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন কিং খান। যে সিনেমাগুলোতে নায়িকা হিসেবে ছিলেন
ভারতের পশ্চিমবঙ্গের নায়িকা শুভশ্রী, কোয়েল মল্লিক ও নুসরাত।

ঢালিউডের সুপারস্টার শাকিব খানের বাবা ছিলেন একজন সরকারি চাকরিজীবী। মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন। তার শৈশব কেটেছে নারায়ণগঞ্জে।

অভিনয়গুণে এখন পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান। তার জনপ্রিয়তা এখন শুধু দেশেই আটকে নেই, দক্ষ অভিনয়শৈলী দিয়ে টালিউডেও দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

Nagad

অভিনয়জীবনে সফল হলেও ব্যক্তিজীবনে শাকিব খান কিছুটা সমালোচিত। অভিনেত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলির সাথে দাম্পত্য সম্পর্কে জড়ালেও শেষ পর্যন্ত কোনও সম্পর্কই টেকেনি। সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই ভালোবাসেন ঢালিউডের এই সুপারস্টার। অপু বিশ্বাসের ঘরের ছেলের নাম আব্রাম খান জয়। আর বুবলির ঘরের ছেলের নাম শেহজাদ খান বীর।

উল্লেখ্য, শাকিব খান ২০০৮ সালের ১৮ এপ্রিল রাজধানীর গুলশানের বাড়িতে গোপনভাবে নিজের সর্বাধিক সিনেমার নায়িকা অপু বিশ্বাসকে বিয়ে করেন বলে জানা গেছে। প্রায় ১০ বছর পর ২০১৮ সালে এক সন্তানের খবরের সাথে নিজেদের বিয়ের খবর টেলিভিশন লাইভে প্রকাশ্যে নিয়ে আসেন অপু। এরপর বেজে ওঠে বিচ্ছেদের সুর। এই সংসারের পুত্র আব্রাম খান জয়ের জন্ম হয়েছিল ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর।

অপু বিশ্বাসের সাথে বিচ্ছেদ হওয়ার পর ২০১৮ সালের ২০ জুলাই বুবলীকে বিয়ে করেন শাকিব খান। এরপর তাদের ঘরে ২০২০ সালের ২১ মার্চ একমাত্র সন্তান শেহজাদ খান বীরের জন্ম হয়।

সারাদিন/২৮ মার্চ/এমবি