অর্থিক সংকটে অলিম্পিক বাছাইপর্ব খেলতে পারছে না সাবিনারা: বাফুফে

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২৩

ছবি- সংগৃহীত

২০২৪ সালে ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হচ্ছে অলিম্পিক গেমস। এই আসরে সরাসরি খেলতে পারবে না যেকোনো দেশের নারী ফুটবল দল। মূল পর্বে খেলতে হলে আগে বাছাই পর্বের বাধা পেরোতে হবে লাল-সবুজের দলকে। সেজন্য আগামী ০৫ এপ্রিল মিয়ানমারে বাছাইপর্ব খেলতে হবে সাবিনা-কৃষ্ণাদের। কিন্তু অর্থিক সংকটে এই বাছাইপর্ব খেলতে পারছে না বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বুধবার (২৯ মার্চ) বাফুফের পাঠানো এক ভিডিও বার্তায় বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এই বিষয়টি নিশ্চিত করেছেন।

সোহাগ বলেন, “আগামী ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল মিয়ানমারে অনুষ্ঠিত হবে নারী অলিম্পিকের বাছাইপর্ব। সেখানে বাংলাদেশ নারী ফুটবল দলের অংশগ্রহণ করার কথা ছিল। তবে অর্থিক সংকটের কারণে আমরা সেখানে যতে পারছি না।”

বাফুফের সাধারণ সম্পাদক বলেন, “আসরটি প্রাথমিকভাবে আমরা হোস্ট (আয়োজক) করতে চেয়েছিলাম। এই জন্য আমরা এশিয়ান ফুটবল ফেডারেশনের কাছে হোস্টিংয়ের আবেদন করি। কিন্তু এই আসরটির হোস্টিং মিয়ানমারকে দেওয়া হয়। আসরটিতে অংশগ্রহণ করতে হলে প্রত্যেক দলকে নিজ নিজ দায়িত্বে যাতায়াত, থাকা-খাওয়া থেকে শুরু করে অনুশীলন, অভ্যন্তরীণ খরচ বহন করতে হবে। সেই পয়েন্ট অফ ভিউ থেকে ওখানে অংশগ্রহণ করতে প্রয়োজনীয় যে অর্থ লাগে সেটি বাফুফের নেই। তাই সেখানে আমরা অংশগ্রহণ করতে পারছি না।”

নাঈম সোহাগ বলেন, “আমরা গত সপ্তাহে জাতীয় ক্রীড়া পরিষদের নিকটে এই প্রতিযোগিতার জন্য আর্থিক সহযোগিতার বরাদ্দ চাই। কিন্তু জাতীয় ক্রীড়া পরিষদের সাথে আলাপ-আলোচনা করে কোনো আশানুরূপ ফলাফল না আসায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী আমরা অলিম্পিক বাছাইয়ে অংশগ্রহণ করতে পারছি না।”

উল্লেখ্য, আগামী ০৫ এপ্রিল শুরু হওয়া অলিম্পিক গেমসের বাছাইপর্ব শেষ হবে ১১ এপ্রিল। এই বাছাইপর্বে বাংলাদেশের গ্রুপে রয়েছে- ইরান, মিয়ানমার ও মালদ্বীপ।

Nagad

সারাদিন/৩০ মার্চ/এমবি