কমিটি থেকে বাতিল সুচরিতা-রুবেল, জায়েদের সিদ্ধান্ত রোববার

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৩

ছবি- সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত কমিটি থেকে অভিনেত্রী সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের সদস্যপদ বাতিল করা হয়েছে। একই সাথে চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ স্থগিতে সিদ্ধান্ত আসছে আগামীকাল (০২ এপ্রিল) রোববার। এ বিষয় তাদের তিন জনকে সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে।

শিল্পী সমিতির একাধিক সূত্র বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

২০২১-২০২৩ মেয়াদী চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অভিনেত্রী সুচরিতা কার্যনিবাহী সদস্য আর চিত্রনায়ক রুবেল সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক গণমাধ্যমকে জানান, আগামী রোববার (০২ এপ্রিল) বিকেল ৪টায় এক জরুরি সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানেই এ বিষয় বিস্তারিত কথা হবে, তারপর সবাইকে জানানো হবে।

এছাড়া সমিতির বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নিপুণ আক্তারকে নিয়ে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে জায়েদ খানের বিরুদ্ধে।

চিত্রনায়ক জায়েদ খান গণমাধ্যমকে বলেন, “শিল্পী সমিতি আমাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল। কারণ ছিল- কেন আমি নিপুণ আক্তার বিষয়ে কথা বলেছি। আমি সংগঠনবিরোধী এমন কোনো কাজ করিনি যে, আমার সদস্যপদ বাতিল করা হবে। এটা আমার সাথে অন্যায় হচ্ছে।”

Nagad

সমিতির পক্ষ থেকে বলা হয়েছে, আপনি নোটিশ পেয়ে কোনো উত্তর দেননি। এর কারণ কী? উত্তরে জায়েদ খান বলেন, “এই নোটিশ আমাকে দেওয়া হয়েছিল যখন ছবির কাজে মুম্বাই গিয়েছিলাম। শিল্পী সমিতি ইচ্ছে করে এই নোটিশ তখন দিয়েছে। যাতে করে উত্তর দিতে না পারি। পুরোটাই পরিকল্পিত।”

সারাদিন/০১ এপ্রিল/এমবি