বিমান বাংলাদেশ এয়ারলাইনসে নিয়োগ বিজ্ঞপ্তি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০২৩

সংগৃহীত

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। এই প্রতিষ্ঠানটি বোয়িং-৭৮৭ এয়ারক্র্যাফটের জন্য দক্ষ ক্যাপ্টেন ও ফার্স্ট অফিসার নেবে। আগ্রহী প্রার্থীরা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: ক্যাপ্টেন ও ফার্স্ট অফিসার।

পদসংখ্যা: ১৪ (ক্যাপ্টেন ৯টি ও ফার্স্ট অফিসার ৫টি)।

শিক্ষাগত যোগ্যতা: সিএএবি/আইসিএও/এফএএ/ইএএসএ এয়ারলাইন ট্রান্সপোর্ট পাইলট লাইসেন্সধারী (এটিপিএল) হতে হবে। প্রথম শ্রেণির মেডিক্যাল সনদ থাকতে হবে। ক্যাপ্টেন পদের ক্ষেত্রে উড়োজাহাজ চালনায় অন্তত আট হাজার ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে। বোয়িং-৭৮৭ এয়ারক্র্যাফটে অন্তত তিন হাজার ঘণ্টা পাইলট ইন কমান্ডের অভিজ্ঞতা এবং অন্তত এক হাজার ঘণ্টা পাইলট ইন কমান্ড টাইপ অভিজ্ঞতা থাকতে হবে।

ফার্স্ট অফিসার পদের ক্ষেত্রে উড়োজাহাজ চালনায় অন্তত চার হাজার ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে। এয়ারক্র্যাফটে অন্তত তিন হাজার ঘণ্টা পিটু অভিজ্ঞতা এবং অন্তত ৫০০ ঘণ্টা পিটু-টাইপ অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনের আগে ৯০ দিনের মধ্যে অন্তত তিনটি টেক অফ ও তিনটি অবতরণের অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশনের (আইসিএও) মানদণ্ড অনুযায়ী, ইংরেজি লেভেল ৫ বা এর বেশি থাকতে হবে। গত পাঁচ বছরে কোনো দুর্ঘটনার রেকর্ড থাকা যাবে না।

প্রার্থীর বয়স: সর্বোচ্চ ৬২ বছর।

Nagad

চাকরির ধরন: এক বছরের চুক্তিভিত্তিক (নবায়নযোগ্য)।

বেতন: আলোচনা সাপেক্ষে আকর্ষণীয় বেতন।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত; সম্প্রতি তোলা পাঁচ কপি রঙিন ছবি; বৈধ সিএএবি/আইসিএও/এফএএ/ইএএসএ এটিপিএল সনদ; জাতীয় পরিচয়পত্র ও প্রথম শ্রেণির বৈধ মেডিক্যাল সনদ; ফ্লাইং অভিজ্ঞতার সনদ ও লগবুকের শেষ দুই পৃষ্ঠার কপিসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ম্যানেজার রিক্রুটমেন্ট অ্যান্ড স্ট্যাফিং, বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড, বলাকা ভবন (তৃতীয় তলা), এইচএসআইএ, কুর্মিটোলা, ঢাকা-১২২৯। ই-মেইল: [email protected]

আবেদনের শেষ তারিখ: আগামী ১৪ এপ্রিল, ২০২৩।

সূত্র- ইত্তেফাক

সারাদিন/০২ এপ্রিল/এমবি