প্রভাষক নেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৩, ২০২৩

ছবি- সংগৃহীত

শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। উচ্চশিক্ষার এই প্রতিষ্ঠানটিতে দুটি বিভাগ ও দুটি ইনস্টিটিউটে ১০ জন প্রভাষক নেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ১৩ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে চারজন প্রভাষক, আইন ও বিচার বিভাগে তিনজন প্রভাষক, ইনস্টিটিউট অব রিমোট সেনসিং অ্যান্ড জিআইএসে একজন প্রভাষক এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে দুজন প্রভাষক নেওয়া হবে। এ পদের বেতন স্কেল ২২,০০০-৫৩,০৬০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা
প্রার্থীর এসএসসি ও এইচএসসি উভয় ক্ষেত্রে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ ৪.২৫ (৫.০০ স্কেলে) এবং মানবিক শাখায় জিপিএ ৪.০০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। আবেদনকারীদের ম্যানেজমেন্ট স্টাডিজ/আইন ও বিচার/ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিষয়ে স্নাতক (সম্মান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ ৩.৬০ (৪.০০ স্কেলে) থাকতে হবে।

ইনস্টিটিউট অব রিমোট সেনসিং অ্যান্ড জিআইএসের ক্ষেত্রে
প্রার্থীর এসএসসি ও এইচএসসি উভয় ক্ষেত্রে সব শাখার জন্য সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে জিপিএ ৪.৫০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। ইনস্টিটিউট অব রিমোট সেনসিং অ্যান্ড জিআইএসের আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ভূতাত্ত্বিক বিজ্ঞান, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, পরিবেশবিজ্ঞান, পরিসংখ্যান এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক (সম্মান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ ৩.৬০(৪.০০ স্কেলে) এবং ভূগোল ও পরিবেশ/নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে স্নাতক (সম্মান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ ৩.৫০ (৪.০০ স্কেলে) থাকতে হবে।

আবেদন যেভাবে: প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম রেজিস্ট্রারের অফিস এবং অনলাইনে https://www.juniv.edu/ এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে। সাত সেট আবেদনের প্রতি সেটের সাথে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, নম্বরপত্র, গবেষণামূলক প্রকাশনার কপি ও অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি দিতে হবে।

আবেদন ফি: রেজিস্ট্রারের অনুকূলে অগ্রণী ব্যাংকের যেকোনো শাখা থেকে ৬০০ টাকার ব্যাংক ড্রাফট অথবা অগ্রণী ব্যাংক লিমিডেট জাবি শাখার সি.ডি.-৬৮ অ্যাকাউন্টে ৬০০ টাকা জমা দিয়ে রসিদ আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

Nagad

আবেদনের শেষ তারিখ: আগামী ১৩ এপ্রিল, ২০২৩।

সূত্র- প্রথম আলো

সারাদিন/০৩ এপ্রিল/এমবি