সাবেক উপদেষ্টা রোকেয়া আফজাল রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১১:৪৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, বিশিষ্ট ব্যবসায়ী ও বাংলাদেশ নারী উদ্যোক্তা ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি রোকেয়া আফজাল রহমান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। ৮২ বছর বয়সে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ নোভেনা হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

আজ বুধবার (৫ এপ্রিল) ভোরে মারা যান তিনি। আগামীকাল বৃহস্পতিবার (৬ এপ্রিল) সন্ধ্যায় তার মরদেহ ঢাকায় এসে পৌঁছাবে বলে জানা গেছে। মৃত্যকালে রোকিয়া আফজাল রহমান ২ মেয়ে ও এক ছেলে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। পরিবারের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রোকেয়া আফজাল রহমান এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন সাপোর্ট ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং নারী উদ্যোক্তা সমিতির সভাপতির দায়িত্বও পালন করেন।

একই সঙ্গে তিনি বাংলাদেশ ফেডারেশন অব উইমেন আন্ট্রাপ্রেনারসের সভাপতি এবং মিডাস ফাইন্যান্সিং লিমিটেডের চেয়ারপারসন ছিলেন।

রোকেয়া আফজাল রহমান ২০১১ সালে বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ছিলেন। তিনি তার কর্মজীবন শুরু করেন ব্যাংকিং সেক্টরে। তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রথম নারী ব্যাংক ব্যবস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮০ সালে আর.আর. কোল্ড স্টোরেজ লিমিটেডের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কৃষিখাতে ব্যবসা শুরু করেন।

রোকেয়া আফজাল রহমান প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারপারসন ছিলেন। একই সঙ্গে বোর্ড মেম্বার হিসেবে ব্র্যাক, মানুষের জন্য, এমআইডিএএস, বিএফএফ, এমআরডিআই, স্মাইলিং সান, হেলথ২১-এর মতো সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন। এন্টারপ্রেনারসের (বিএফডব্লিউই)। একজন সফল ব্যবসায়ী হিসেবে তিনি বেশ কিছু আন্তর্জাতিক ও জাতীয় পুরস্কার পেয়েছেন।

Nagad

সারাদিন. ৫ এপ্রিল