বিপদ কাটিয়ে এগিয়ে যাচ্ছে টাইগাররা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

ঢাকা টেস্টের প্রথম দিন আইরিশদের বেশ শক্তভাবেই লাগাম টেনে ধরেছিলো বাংলাদেশ। মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টাইগার বোলারদের দাপটে প্রথম দিনেই ২১৪ রানে অলআউট হয়ে যায় আয়ার‌ল্যান্ড। এরপর ব্যাটিংয়ে নেমে ছন্দ হারিয়ে ফেলে বাংলাদেশের ব্যাটাররা। দিনের শেষ সেশনে মাত্র ১০ ওভার ব্যাট করেও দুই ওপেনারের উইকেট হারিয়ে ফেলে স্বাগতিক বাংলাদেশরা।

বুধবার (০৫ এপ্রিল) রাজধানীর মিরপুরে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন সাবেক অধিনায়ক মুমিনুল হক ও নতুন ব্যাটার মুশফিকুর রহিম। ব্যাটিংয়ে নেমেই বাউন্ডারি হাঁকিয়ে শুরু করেন মুমিনুল। কিন্তু মাত্র ১৭ রানেই ফিরেন লিটল মাস্টারখ্যাত মুমিনুল।

এর আগে ৩৪ রানে ২ উইকেট হারিয়ে প্রথম দিনের খেলা শেষ করে বাংলাদেশ। প্রথম ইনিংসে আয়ারল্যান্ডের সংগ্রহের চেয়ে ১৮০ রানে পিছিয়ে থেকে স্বাগতিকরা দ্বিতীয় দিন শুরু করেছে।

আজ শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আগের দিন ব্যক্তিগত ১২ রানে ব্যাট করা মুমিনুল নামের পাশে আর মাত্র ৫ যোগ করতেই সাজঘরে ফিরেছেন। মার্ক অ্যাডায়ারের করা ১৩তম ওভারের চতুর্থ বল প্যাডে স্পর্শ করে সোজা লেগ-স্টাম্পে আঘাত হানে।

এরপর ‍অভিজ্ঞ মুশফিকুর রহিমের সাথে যোগ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটিংয়ে এসে নিজের প্রথম বলেই বাউন্ডারি হাঁকান সাকিব। শুধু তাই নয়, ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে বাংলাদেশকে বিপদমুক্তও করেছেন তিনি। ৪৫ বলে ক্যারিয়ারের ৩১তম হাফ-সেঞ্চুরি করেন সাকিব।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রোন ২৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৭। সাকিব আর হাসান ৫৯ এবং ২৬ রানে ব্যাট করছেন মুশফিকুর রহিম।

Nagad

সারাদিন/০৫ এপ্রিল/এমবি