জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তির আবেদন আজ শুরু

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩

সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু হচ্ছে।

বুধবার (০৫ এপ্রিল) বিকেল ৪টা থেকে অনলাইনে ভর্তির আবেদন শুরু হবে। আর এই আবেদনের কার্যক্রম চলবে আগামী ০৮ মে রাত ১২টা পর্যন্ত।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সের ভর্তিসংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। গত রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আগামী ০১ জুন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগ্রহী শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক (http://app1.nu.edu.bd/) ওয়েবসাইট থেকে আবেদন ফরম পূরণ করতে হবে এবং প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০ টাকা সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অথবা সরাসরি ০৯ মে’র মধ্যে অবশ্যই জমা দিতে হবে। এ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস ০১ জুন থেকে শুরু হবে।

অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের সময়সীমা ০৫ এপ্রিল থেকে ০৮ মে পর্যন্ত। এছাড়া আবেদনকারী শিক্ষার্থীকে প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০ টাকা সংশ্লিষ্ট কলেজে (কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অথবা সরাসরি) জমা দেয়ার সময়সীমা ০৬ এপ্রিল থেকে ০৯ মে পর্যন্ত।

কলেজ কর্তৃক অনলাইনে প্রাথমিক আবেদন ফরম নিশ্চয়ন করার সময়সীমা ০৬ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত। একই সাথে কলেজ কর্তৃক আবেদনকারীদের প্রাথমিক আবেদন ফির জাতীয় বিশ্ববিদ্যালয়ের অংশ (প্রত্যেক আবেদনকারীর ১৫০ টাকা হারে) সংশ্লিষ্ট খাতে (ভর্তি ফান্ড) যে কোনো সোনালী ব্যাংক শাখায় জমা দেয়ার সময়সীমা ১১ মে থেকে ১৭ মে পর্যন্ত।

Nagad

এ লক্ষ্যে কলেজকে Login এর মাধ্যমে Application Payment Info (Honours) অপশনে ক্লিক করে Pay Slip ডাউনলোড করতে হবে। পরে এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সোনালী ব্যাংক শাখায় নির্ধারিত ফি জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তিতে আবেদন নির্দেশিকা দেখতে এখানে ক্লিক করুন।

সারাদিন/০৫ এপ্রিল/এমবি