মামলা থেকে অব্যাহতি পেলো শিল্পা শেঠি

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩

সংগৃহীত

অবশেষে বলিউড অভিনেত্রী শিল্পা শেঠিকে মঙ্গলবার (০৪ এপ্রিল) স্বস্তি দিলো ভারতের মুম্বই আদালত। হলিউড অভিনেতা রিচার্ড গেয়ারের সাথে প্রকাশ্য চুম্বনের ঘটনায় তার বিরুদ্ধে দায়ের হওয়া অশ্লীলতার মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ২০০৭ সালে ভারতে এসেছিলেন অভিনেতা রিচার্ড গেয়ার। রাজস্থানে একটি সচেতনতামূলক অনুষ্ঠানের এক ‘অনভিপ্রেত’ ঘটনায় বিপুল শোরগোল পড়েছিল। প্রচার অনুষ্ঠানের মাঝখানে বলিউড অভিনেত্রী শিল্পাকে জাপ্টে ধরে চুমু খেয়ে বিতর্কে জড়িয়েছিলেন রিচার্ড।

ভারতীয় আইনের নানা ধারায় এবং তথ্যপ্রযুক্তি আইনের আওতায় এই ঘটনায় দুই তারকার বিরুদ্ধেই মামলা দায়ের করা হয়েছিলো। সুপ্রিম কোর্টের নির্দেশে এই মামলা মুম্বই আদালতে উঠেছিলো। ২০২২ সালের জানুয়ারি মাসে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট এই মামলা খারিজ করে দেয়। বিচারকের রায়, রিচার্ডের আচরণের শিকার হয়েছিলেন শিল্পা, তার কোনও দোষ ছিল না। কিন্তু এখানেই বিতর্ক শেষ হয়নি।

রাজস্থান পুলিশ এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন জানায়, শিল্পার আইনজীবী আবারও সেই আবেদনকে চ্যালেঞ্জ করেন। তবে এবার পুরোপুরি মীমাংসার পথেই হাঁটল মুম্বই আদালত।

সোমবার (০৩ এপ্রিল) রাজ্যের তরফে দায়ের করা আবেদন খারিজ হলো। ১৬ বছরের পুরনো মামলার নিষ্পত্তি হওয়ায় মঙ্গলবার (০৪ এপ্রিল) স্বস্তিবোধ করছেন শিল্পা।

১৬ বছর আগে রিচার্ড আর শিল্পার চুম্বনের ঘটনায় আগুন জ্বলে গিয়েছিল গোটাভারতে। তীব্র প্রতিবাদ চলেছিল বছরভর। রাস্তায় পোড়ানো হয়েছিল তাদের কুশপুতুল।

Nagad

তবে আইনি জট মিটল এত বছর পর। কাজে মন দিয়েছেন অভিনেত্রী শিল্পাও। তাকে শীঘ্রই দেখা যাবে রোহিত শেট্টি পরিচালিত ওয়েব সিরিজ় ‘পুলিশ ফোর্স’-এ।

সারাদিন/০৫ এপ্রিল/এমবি