দুবাইয়ে কোরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরীমের বিশ্বজয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩

দুবাই আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় প্রথম হয়েছেন হাফেজ সালেহ আহমদ তাকরিম। গতকাল মঙ্গলবার (৪ এপ্রিল) দুবাইয়ের এক্সপো প্রাঙ্গণে তার হাতে পুরস্কার তুলে দেন দুবাইয়ের শেখ পরিবারের সদস্য শেখ মোহাম্মদ বিন রাশিদ মুহাম্মদ আল মাকতুম। উপস্থিত ছিলেন কোরআন প্রতিযোগিতার ভাইস প্রেসিডেন্ট সায়েদ হারেব।

দুবাইয়ে অনুষ্ঠিত ২৬তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৩ এ হয় হাফেজ তাকরিম। প্রতিযোগিতায় ২য় স্থান অধিকার করে ইথিওপিয়ার আব্বাস হাদী, ৩য় স্থান অধিকার করে সৌদি আরবের খালিদ সোলাইমান।

মঙ্গলবার (৪ এপ্রিল) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার দিকে দুবাই এক্সপো সিটির মুল স্টেজে প্রথম স্থান অধিকারী হিসেবে তাকরিমের নাম ঘোষণা করা হয়।

হাফেজ তাকরিম মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকা-এর কিতাব বিভাগের ছাত্র এবং টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামের হাফেজ আব্দুর রহমানের ছেলে।

গত ১২ জানুয়ারি ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক নির্বাচনী পরীক্ষায় একদল বিজ্ঞ বিচারক মণ্ডলির রায়ে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হয় তাকরিম।

এর আগে, গত বছর ২২ মার্চ ইরানের রাজধানী তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন তাকরীম।

Nagad

এবারের প্রতিযোগিতায় শুধু তাকরিম-ই দেশের নাম উজ্জ্বল করেনি। দুবাইয়ের এই প্রতিযোগিতার বিচারক প্যানেলে ছিলেন শায়খ শোয়াইব মোহাম্মদ আলআজহারি নামে এক বাংলাদেশী আলেম।

এদিকে সালেহ আহমদ তাকরিমের বিজয়ে প্রবাসীরা উচ্ছ্বসিত। কোরআন প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণার অনুষ্ঠানস্থলে বাংলাদেশিরা বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। হাফেজ তাকরিম দুবাইয়ে বিশ্ব দরবারে লাল সবুজের পতাকা সম্মান সমুন্নত রেখেছে।’