এআইইউবি এবং টিএটিইউ’র ফারগানা শাখার মধ্যে সমঝোতা চুক্তি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২৩

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এবং তাসখন্দ ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজিস (টিএটিইউ) এর ফারগানা শাখার মধ্যে উচ্চশিক্ষা কার্যক্রমের আওতায় বিভিন্ন বিষয়ে সমঝোতা চুক্তি উজবেকিস্তানের টিএটিইউ ক্যাম্পাসের ফারগানা শাখায় অনুষ্ঠিত হয়।

শনিবার (২৫ মার্চ) এআইইউবি এর প্রতিনিধিত্ব করেন এআইইউবি ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ড. হাসানুল এ. হাসান এবং টিএটিইউ এর প্রতিনিধিত্ব করেন পরিচালক ফাররুখ মুহাম্মদোভিচ মুখতারভ। ড. হাসানুল এ. হাসান এবং ফাররুখ মুহাম্মদোভিচ মুখতারভ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

এআইইউবি এবং টিএটিইউ মধ্যে এই চুক্তির আওতায় ২টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও বিজ্ঞানের ক্ষেত্রে সহযোগিতার পাশাপাশি যৌথ কর্মসূচি বাস্তবায়নে উদ্ভাবনী, বৈজ্ঞানিক এবং প্রযুক্তিগত অংশীদারিত্ব, বৈজ্ঞানিক গবেষণা, প্রযুক্তিগত উন্নয়ন, যৌথ সম্মেলন, সেমিনার, সিম্পোজিয়াম, শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থী বিনিময় উল্লেখযোগ্য।

এছাড়া অনুষ্ঠানে সমঝোতার চুক্তির অধীনে এআইইউবি এবং টিএটিইউ এর নিজ নিজ প্রতিষ্ঠানের মধ্যে উচ্চশিক্ষার ভবিষ্যত নিয়ে দ্বিপাক্ষিক সহযোগিতার ক্ষেত্রে কার্যকরী পদক্ষেপ গ্রহনের বিষয়েও আলোচনা হয়।

সারাদিন. ৬ এপ্রিল

Nagad