জুয়া নিয়ে পারিবারিক কলহের জেরে স্ত্রীর হাতে খুন হয় সেই চালক

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৫:৪৯ পূর্বাহ্ণ, এপ্রিল ৭, ২০২৩

সাভারের আশুলিয়ায় হাত-পা বাঁধা গাড়ীচালক আতিয়ার রহমান (৫১) হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও হত্যাকাণ্ডের মূলহোতাসহ দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

এর আগে গতকাল বুধবার (৫ এপ্রিল) রাতে আশুলিয়ার জামগড়া রুপায়ন মাঠ ও পাবনার টেক এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- মোছাঃ দুলালী বেগম (৪৫) ও মোঃ সজিব মিয়া (২৩)। তারা নিহতের স্ত্রী ও সন্তান।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ২২ মার্চ আশুলিয়ার জামগড়া রুপায়ন মাঠে হাত-পা বাঁধা আতিয়ার রহমান (৫১) নামে এক গাড়ী চালকের লাশ উদ্ধারের ঘটনায় নিহতের ছেলে সজিব মিয়া অজ্ঞাতনামা আসামী করে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল গাড়ী চালক আতিয়ার রহমান হত্যার রহস্য উদঘাটন ও অপরাধীদেরকে আইনের আওতায় আনতে তৎক্ষণাৎ ছায়া তদন্ত শুরু করে। সেই ধারাবাহিকতায় ৬ এপ্রিল র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আতিয়ার রহমান হত্যাকান্ডের রহস্য উদঘাটনপূর্বক হত্যাকাণ্ডে সম্পৃক্ত মূলহোতাসহ দুইজনকে আটক করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তার আসামী মোছাঃ দুলালী বেগম (৪৫) এর সহিত বিগত ২৭ বছর পূর্বে নিহত আতিয়ার রহমানের পারিবারিকভাবে বিবাহ হয় এবং বৈবাহিক জীবনে তাদের একটি ছেলে ও একটি মেয়ে সন্তান রয়েছে। জীবিকার তাগিতে তারা ১৬ বছর পূর্বে ঢাকায় আসলে আশুলিয়া এলাকায় আসেন। নিহত আতিয়ার গাড়ী চালক হিসেবে জীবিকা নির্বাহ করতো। অন্যদিকে তার স্ত্রী দুলালী বেগম গামেন্টস্ চাকুরী করত। এইভাবে জীবিকার নির্বাহ করে তারা রুপায়ন মাঠ এলাকায় একটি বাড়ী নিমার্ণ করে। বিগত ০৩-০৪ বছর ধরে নিহত আতিয়ার জুয়ার প্রতি আসক্ত ছিল, জুয়ার প্রতি আসক্তি এবং স্থানীয় লোকজনের কাছে পাওনা টাকা পরিশোধের বিষয়ে বিভিন্ন সময়ে স্ত্রীর সাথে পারিবারিক কলহ চলছিলো। এক পর্যায়ে গত ২১ মার্চ রাতের খাবারের পর বাসা হতে বের হয়ে জুয়া খেলে আবার টাকার জন্য তার স্ত্রী দুলালীকে চাপ সৃষ্টি করে। তখন তার স্ত্রীর দুলালী টাকা দিতে অপারগতা জানালে তাকে ঘরের দরজা বন্ধ করে মারধর করতে থাকে। এক পর্যায়ে নিহতের স্ত্রী দুলালী বেগম ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে ঘুমের ঔষধ খাইয়ে আতিয়ারকে ঘুমন্ত অবস্থায় স্ত্রী দুলালী ভিকটিমের হাত-পা রশি দিয়ে বেঁধে মুখে বিষ ঢেলে দেয় ও গলায় চেপে ধরে শ্বাসরোধ করে মৃত্যু নিশ্চিত করে। মৃত্যু নিশ্চিত করার পর স্ত্রী দুলালী বেগম তার অপর ঘর হতে ছেলে সজিব মিয়াকে ডেকে মৃত ঘটনাটি জানায় এবং ছেলেকে ঘটনাটি কাউকে না জানানোর জন্য বলে আতিয়ার এর লাশটি রুম হতে বের করে নিয়ে রুপায়ন মাঠ এলাকায় ফেলে রাখে।

Nagad

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। ভবিষ্যতেও এ ধরনের অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।