কুষ্টিয়ার সাথে খুলনা-ফরিদপুর রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে

কুষ্টিয়া সংবাদদাতাকুষ্টিয়া সংবাদদাতা
প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২৩

ছবি- সংগৃহীত

পরিবহন শ্রমিকদের মারধরের প্রতিবাদে কুষ্টিয়ার সাথে খুলনা ও ফরিদপুর রুটে দ্বিতীয় দিনের মত চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট। এই বাস ধর্মঘটের কারণে বিশেষ করে রোজার মধ্যে যাত্রীরা চরম ভোগান্তির মুখে পড়েছেন।

শনিবার (০৮ এপ্রিল) সকালে শহরের মজমপুর বাস ডিপো এবং শহরতলীর চৌড়হাস এলাকার বাস টার্মিনালে এই দুই রটে যাওয়ার জন্য অনেক যাত্রীকে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা গেছে।

এর আগে শুক্রবার (০৭ এপ্রিল) ভোর ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, আপাতত দুটি রুটে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। আগামী ০৯ এপ্রিলের মধ্যে সমাধান না হলে কুষ্টিয়ার সাথে সারা দেশের বাস চলাচল বন্ধ করে দেয়া হবে।

কুষ্টিয়া জেলা বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে, কয়েকদিন ধরেই ঝিনাইদহ শ্রমিক ইউনিয়নের সাথে ফরিদপুরের ট্রিপ নিয়ে ঝামেলা চলছিল। এর জের ধরে গত ০৫ এপ্রিল মধ্যরাতে ঝিনাইদহের কালিগঞ্জ নামক স্থানে কুষ্টিয়ার গড়াই পরিবহনের স্টাফদের মারধর করেন ঝিনাইদহ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। এরই প্রতিবাদে শুক্রবার (০৭ এপ্রিল) ভোর থেকে কুষ্টিয়া-খুলনাগামী গড়াই-রূপসা পরিবহন এবং কুষ্টিয়া থেকে ফরিদপুরগামী সকল যাত্রীবাহী বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তার হোসেন গণমাধ্যমকে জানান, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন ট্রিপ দাবি করছেন। তাদের এই অন্যায্য দাবির কারণেই মূলত দ্বন্দ্বের সৃষ্টি হয়। পরে বিষয়টি নিয়ে আমরা ঝিনাইদহের কালীগঞ্জে বসি। এ সময় ঝিনাইদহ জেলার শ্রমিকরা কুষ্টিয়ার পরিবহন ষ্টাফদের মারধর করে এবং বাস ভাংচুর করে। এই ঘটনার প্রতিবাদে বাস শ্রমিক-মালিক গ্রুপ উভয় মিলে এই দুই রুটে বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করে।

সারাদিন/০৮ এপ্রিল/এমবি

Nagad