আপাতত বৃষ্টি কিংবা কালবৈশাখীর আশঙ্কা নেই

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২৩

আগামী ২৪ ঘণ্টা সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এছাড়া আগামী ১৮ এপ্রিল পর্যন্ত খুলনা, রাজশাহী, ফরিদপুর ও মাদারীপুরের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে বলেও জানায় আবহাওয়ার সংস্থাটি।

সোমবার (১০ এপ্রিল) সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়ার পূর্বাভাসে এইসব খরব জানানো হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুরের কিছু এলাকা ছাড়া দেশের বাকি অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বিরাজ করছে। আবহাওয়ার এমন চিত্র আরও ৪ থেকে ৫ দিন অব্যাহত থাকবে বলে জানায় সংস্থাটি।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃষ্টি না হলে কমবে না তাপমাত্রা। তবে আপাতত বৃষ্টি কিংবা কালবৈশাখীর কোনো আশঙ্কা নেই। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা বয়ে চলেছে ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আবহাওয়াবিদ মো: বজলুর রশিদ গণমাধ্যমকে জানান, আগামী ১৪ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত খুলনা, রাজশাহী, ফরিদপুর ও মাদারীপুরের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

এছাড়া রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, পাবনা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, ঝিনাইদহ ও যশোর জেলার তাপমাত্রা ৪০ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে। এ সময় দেশের অন্যান্য জেলায় তাপমাত্রা ৩৫ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে।

Nagad

সারাদিন/১০ এপ্রিল/এমবি