জাপানের প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে ‘স্মোক বোমা’ হামলা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২৩

ছবি- সংগৃহীত

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদাকে লক্ষ্য করে ‘স্মোক বোমা’ হামলা করা হয়েছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন তিনি।

শনিবার (১৫ এপ্রিল) দেশটির সরকারি প্রচারমাধ্যম এনএইচকে-এর বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’র এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

বিবিসি জানায়, প্রধানমন্ত্রী কিশিদা আজ (১৫ এপ্রিল) ওয়াকাইয়ামা প্রশাসনিক এলাকায় একটি অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন। সেখানে এই ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওয়াকায়ামার ঘটনাস্থল থেকে একজনকে ইতিমধ্যে আটক করা হয়েছে। পুলিশও একজনকে আটক করার কথা স্বীকার করেছে।

একজন প্রত্যক্ষদর্শী বলছেন, তিনি এক ব্যক্তিকে কিছু একটা ছুঁড়ে দিতে দেখেছেন। তার পরই ধোঁয়া উড়তে শুরু করে। অপর এক প্রত্যক্ষদর্শী বলছেন, তিনি বিস্ফোরণের শব্দ শুনেছেন।

জাপানের সম্প্রচারমাধ্যম এনএইচকে এমন কিছু ভিডিও ফুটেজ প্রচার করেছে, যেখানে ঘটনাস্থল থেকে অনেক মানুষকে দৌড়ে পালিয়ে যেতে দেখা গেছে। এনএইচকে জানিয়েছে, কিশিদা ওয়াকায়ামার বন্দর পরিদর্শনের পর বক্তৃতা করছিলেন। সেই সময় তাকে লক্ষ্য করে ‘স্মোক বোমা’ নিক্ষেপ করা হয়।

Nagad

উল্লেখ্য, গত বছরের জুলাই মাসে একটি সভায় বক্তব্য দেওয়া সময় জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে গুলি করে হত্যা করা হয়েছে।

সারাদিন/১৫ এপ্রিল/এমবি