ঝোড়ো ইনিংসে উড়ে গেলো গুজরাট

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৩

ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসের মিডল অর্ডারে অধিনায়ক সাঞ্জু স্যামসন ও ক্যারিবীয় ব্যাটার শিমরন হেটমায়ারের ঝোড়ো ইনিংসের ওপর ভর করে উড়ে গেলো গুজরাট টাইটানস।

রোববার (১৬ এপ্রিল) আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে গুজরাটকে ৩ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো রাজস্থান।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন। আর টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করেছিলো স্বাগতিক গুজরাট টাইটান্স।

১৭৮ রানের মোটামুটি চ্যালেঞ্জিং লক্ষ্য। এই লক্ষ্য পাড়ি দিতে নেমে শুরুতেই দারুন বিপদে পড়েছিলো রাজস্থান রয়্যালস। তবে মিডল অর্ডারে অধিনায়ক সাঞ্জু স্যামসন ও ক্যারিবীয় ব্যাটার শিমরন হেটমায়ারের দুটি ঝোড়ো ইনিংসের ওপর ভর করে গুজরাটকে ৩ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো রাজস্থান। ১৯.২ ওভারে (৪ বল হাতে রেখে) এবং ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান রয়্যালস।

হেতমায়ের ২টি চার এবং ৫টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৫৬ রান করে নট-আউট থাকেন। তার আগে ৩টি চার এবং ৬টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৬০ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন সাঞ্জু স্যামসন।

এই জয়ে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে উঠে গেছে রাজস্থান র‌য়্যালস। ৬ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে লখনৌ সুপার জায়ান্টস, গুজরাট টাইটান্স ও পাঞ্জাব কিংস।

Nagad

সারাদিন/১৭ এপ্রিল/এমবি