শাকিব খানের বিরুদ্ধে মামলা করলেন সেই প্রযোজক

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৩

ছবি- সংগৃহীত

এবার ঢাকাই সিনেমার চিত্রনায়ক শাকিব খানের নামে মামলা করেছেন প্রযোজক রহমত উল্লাহ। রোববার (১৩ এপ্রিল) ঢাকার সিএমএম কোর্টে মো: রশিদুল আলমের আদালতে শাকিব খানের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৯৯/৫০০/৫০১ ধারায় মানহানি মামলা করেন এই প্রযোজক। মামলা নং- সিআর-২৪৯/২৩ (রমনা)।

পরে মামলাটি পুলিশের বিশেষ শাখা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

প্রযোজক রহমত উল্লাহ ও তার আইনজীবী ড. মো: তবারক হোসেন ভূঁইয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া মঙ্গলবার (১৮ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করে আদালতের পেশকার নাজমুল হোসেন বলেন, গত ১৩ এপ্রিল ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালতে রহমত উল্ল্যাহ বাদী হয়ে এই মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ১৫ মার্চ (বুধবার) বিকেলে শাকিব খানের বিরুদ্ধে চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনে লিখিত অভিযোগ দাখিল করেন অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্ল্যাহ। সেখানে তিনি অপেশাদার আচরণ, চুক্তিভঙ্গ ও এক নারী সহ-প্রযোজককে ধর্ষণের মতো অভিযোগ তুলেছেন শাকিব খানের বিরুদ্ধে।

এই ঘটনার পরই রহমত উল্লাহকে ‘ভুয়া’ প্রযোজক বলে মন্তব্য করেন শাকিব। সেইসাথে তার বিরুদ্ধে একাধিক মামলা করবেন বলেও জানান নায়ক শাকিব। কিন্তু ওই প্রযোজকই উল্টো শাকিবের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেন। তাকে পাঠান লিগ্যাল নোটিশ।

Nagad

এর পরই চাঁদাবাজি ও প্রাণনাশের হুমকির অভিযোগ এনে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে মামলা করেন শাকিব খান। সে সময় আদালত শাকিবের জবানবন্দী গ্রহণের করে রহমত উল্লাহকে আগামী ২৬ এপ্রিল আদালতে হাজির হতে সমন জারি করেন। এবার শাকিবের বিরুদ্ধে পাল্টা মামলা ঠুকে দিলেন রহমত উল্লাহ।

সারাদিন/১৮ এপ্রিল/এমবি