কুষ্টিয়ায় অ্যালকোহল পানে পাঁচজনের মৃত্যু

কুষ্টিয়া সংবাদদাতাকুষ্টিয়া সংবাদদাতা
প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

কুষ্টিয়ায় পৃথক এলাকায় বিষাক্ত অ্যালকোহল পান করে পাঁচজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) মাসুম বিশ্বাস গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পঞ্চম ব্যক্তির মৃত্যু হয়। এর আগে কুষ্টিয়া ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চারজন মারা যান।

নিহত ব্যক্তিরা হলেন- কুষ্টিয়ার সদর উপজেলার আইলচারা এলাকার হারুন অর রশিদের ছেলে শাহিন (৪৭), ভেড়ামারা উপলার রকিবুল আলমের ছেলে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সিফাত (২৭), মিরপুর উপজেলার মশান বারুইপাড়া এলাকার হানিফের ছেলে রতন (২১), তার প্রতিবেশী ইদ্রিস আলীর ছেলে শাহানুর (২৩) এবং খলিলের ছেলে সবুজ (২৪)।

জানা গেছে, গত রোববার (২৩ এপ্রিল) রাতে কুষ্টিয়ার ভেড়ামারা ও পোড়াদহ এলাকা থেকে বিষাক্ত অ্যালকোহল পান করে আটজন অসুস্থ হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি হয়।

নিহত রতন এবং সবুজের পরিবারের দাবি, রোববার রাতে পোড়াদহ থেকে অ্যালকোহল কিনে নিয়ে এসে একই পাড়ার ৭ থেকে ৮ জন একসাথে পান করে অসুস্থ হয়ে পড়ে। এ সময় তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সোমবার ভোর থেকে দুপুর পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চারজন মারা গেছেন।

Nagad

ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) মাসুম বিশ্বাস জানান, মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে শাহানুরকে রাজশাহী থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। পরে সেখানে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালের আইসিইউতে রাখা হয়। একই দিন সন্ধ্যায় সে মারা যান।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার জানান, গত রোববার রাতে বিষাক্ত অ্যালকোহল পান করে অসুস্থ হয়ে হাসপাতালে কয়েকজন ভর্তি হয়েছিলেন। তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তিনজন মারা যান। তিনি আরও জানান, উন্নত চিকিৎসার জন্য দু’জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে মারা যায় সবুজ।

সারাদিন/২৬ এপ্রিল/এমবি