ফেসবুকে ছবি-অশ্লীল বার্তা পোস্ট, যুবকে ২ বছরের কারাদণ্ড

নাটোর সংবাদদাতানাটোর সংবাদদাতা
প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

নাটোরের গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলির নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘ভুয়া আইডি খুলে’ ছবি ও অশ্লীল বার্তা পোস্ট করার অভিযোগে এক যুবককে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো: জিয়াউর রহমান এই রায় ঘোষণা করেন। একইসাথে সাজাপ্রাপ্ত যুবককে দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত যুবক শাহাবুল ইসলাম(২৭) নাটোর জেলার লালপুর উপজেলার কেশবপুর এলাকার বজলুর রহমানের ছেলে।

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপালপুর পৌর মেয়র রোকসানা মোর্ত্তজা লিলির নামে ফেসবুকে ভুয়া আইডি খুলেন শাহাবুল। ২০২০ থেকে ওই আইডি থেকে অশ্লীল কথাবার্তা ও ছবি ব্যবহার করে পোস্ট দিতে থাকেন তিনি। বিষয়টি নজরে এলে মেয়র নিজেই বাদী হয়ে লালপুর থানায় মামলা করেন। ওই মামলায় রায় ঘোষণা করেন বিচারক।

পিপি ইসমত আরা বলেন, রায়ে শাহাবুলের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় একটি ধারায় এক বছর সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। আপর একটি ধারায় আরও এক বছর কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ট্রাইব্যুনালের পিপি ইসমত আরা।

Nagad

সারাদিন/২৬ এপ্রিল/এমবি