কৃষি গবেষণা কাউন্সিলে নিয়োগ বিজ্ঞপ্তি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২৭, ২০২৩

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের রাজস্ব খাতভুক্ত একাধিক পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানটিতে ১০টি পদে ৬ষ্ঠ থেকে ১৬তম গ্রেডে মোট ১৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: সিনিয়র সায়েন্টিফিক অফিসার (পুষ্টি), সিনিয়র ট্রেনিং অফিসার, প্রোগ্রামার, সহকারী পরিচালক (সংস্থাপন), রক্ষণাবেক্ষণ পরিদর্শক, ওয়ার্ড প্রসেসিং সহকারী, হেড ক্যাশিয়ার, পিএ/সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, স্টোর ক্লার্ক কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।

শিক্ষাগত যোগ্যতাসহ পদের বিবরণ …এখানে

যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: ১ থেকে ৮ নম্বর পদে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। ৯ ও ১০ নম্বর পদে নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর, নোয়াখালী, পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, বগুড়া, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, ঝিনাইদহ, সাতক্ষীরা, বরিশাল ও বরগুনা জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ২০২৩ সালের ১ মার্চ প্রার্থীর বয়স উল্লিখিত সীমার মধ্যে থাকতে হবে। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৪ থেকে ১০ নম্বর পদের প্রার্থীর বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।

আবেদন যেভাবে: ১ ও ২ নম্বর পদে আবেদনে আগ্রহী প্রার্থীদের কাউন্সিলের নির্ধারিত ফরমে তিন প্রস্থ প্রোফাইল নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল বরাবর ডাকযোগে বা সরাসরি পাঠাতে হবে। কাউন্সিলের সংস্থাপন শাখা বা কাউন্সিলের https://www.barc.gov.bd/ এই ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম সংগ্রহ করা যাবে। আবেদনপত্রের সাথে ৫০০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল বরাবরে অগ্রণী ব্যাংক লিমিটেড, ফার্মগেট শাখার অনুকূলে জমা দিতে হবে।

Nagad

৩ থেকে ১০ নম্বর পদে আবেদনে আগ্রহী প্রার্থীদের অনলাইনে http://barc.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৩ থেকে ৪ নম্বর পদের জন্য ৫০০ টাকা, ৫ থেকে ৬ নম্বর পদের জন্য ৩০০ টাকা, ৭ থেকে ৮ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ৯ থেকে ১০ নম্বর পদের জন্য ১০০ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ: আগামী ৩০ এপ্রিল ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।

আবেদনের শর্ত, পদ্ধতি’সহ নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে …এখানে ক্লিক করুন।

সারাদিন/২৭ এপ্রিল/এমবি