এবার ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আরেক নারীর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২৩

ডোনাল্ড ট্রাম্প ও এলিজাবেথ জেন ক্যারল, ছবি- সংগৃহীত

সম্প্রতি মুখ না খুলতে পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তারও হয়েছিলেন। আপাতত জামিনে মুক্ত তিনি। এর মধ্যেই ট্রাম্পের বিরুদ্ধে আবারও ধর্ষণের অভিযোগ উঠেছে।

এবার ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন সাবেক মার্কিন সাংবাদিক-কলাম লেখক এলিজাবেথ জেন ক্যারল। গুরুতর এই অভিযোগ তুলেই ক্ষান্ত হননি ৭৯ বছর বয়সী ক্যারল, রীতিমতো আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় সময় গত মঙ্গলবার (২৫ এপ্রিল) নিউইয়র্কের ম্যানহাটনের ফেডারেল আদালতে এই মামলার শুনানি শুরু হয়েছে। নির্যাতিতার অভিযোগ, ধর্ষণের পর তাকে নিয়ে উপহাসও করেছিলেন ডোনাল্ড ট্রাম্প।

আদালতে সাক্ষ্য দিতে গিয়ে জেন ক্যারল বলেন, তিনি তার জীবন ফিরে চান। বছরের পর বছর ধরে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

ক্যারলের অভিযোগ, ১৯৯৬ সালে ম্যানহাটনের একটি ডিপার্টমেন্ট স্টোরের ড্রেসিংরুমে ট্রাম্প তাকে ধর্ষণ করেছিলেন। ওই সময় তিনি একজন বন্ধুর জন্য উপহার কিনতে সেখানে গিয়েছিলেন। পূর্বপরিচিত ট্রাম্প তাকে উপহার পছন্দ করে দিতে সহায়তা করছিলেন। ট্রাম্পের বিরুদ্ধে মানহানির অভিযোগও করেছেন ক্যারল।

তবে ক্যারলের এই অভিযোগ প্রত্যাখ্যান করেছেন ডোনাল্ড ট্রাম্প। তার মতে, নিজের প্রচারণার জন্য এমন ‘কল্পকাহিনি’ বলছেন ক্যারল।

Nagad

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের বিরুদ্ধে তোলা এই অভিযোগ ও মামলা বেশ গুরুত্ব পেয়েছে। ওই নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ৭৬ বছর বয়সী সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প।

সারাদিন/২৭ এপ্রিল/এমবি