নওগাঁ সীমান্তে স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

নওগাঁ প্রতিনিধি:নওগাঁ প্রতিনিধি:
প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২৩

জেলার ধামইরহাট উপজেলায় ভারতে পাচারের সময় প্রায় ৭শ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ একজন স্বর্ণ চোরাকারবারিকে আটক করেছে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় ধামইরহাট উপজেলার চকিলম সীমান্ত এলাকা থেকে মোঃ গোলাম কিবরিয়া নামের ঐ স্বর্ণ চোরাকারবারিকে আটক করা হয়েছে।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুর ১২টায় পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি’র হেড কোয়ার্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিং -এ এই তথ্য প্রধান করা হয়েছে। পত্নীতলা ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মোঃ হামিদ উদ্দিন, পিএসসি সাংবাদিকদের এসব তুলে ধরেন।

তিনি জানান ধামইরহাট উপজেলার চকিলম সীমান্ত দিয়ে সীমান্ত দিয়ে স্বর্ণ পাচার হচ্ছ এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৯টা থেকে ঐ এলাকায় বিজিবি’র স্পেশাল অপারেশন টীম অভিযান শুরু করে।

এ সময় সন্দেহভাজনভাবে গোলাম কিবরিয়া মোটর সাইকেলোযগে ধামইরহাট থেকে সীমান্তের দিকে যাচ্ছিল। স্পেশাল অপারেশন টীমের জওয়ানরা তাকে চ্যালেঞ্জ করলে সে মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবি সদস্যরা তাকে আটক করে। তার শরীরে তল্লাশি চালিয়ে বাম পায়ের হাঁটুর নিচে এ্যাঙ্কলেট দিয়ে বিশেষ অভিনব কায়দায় বেঁধে রাখা অবস্থায় ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। নজিপুর জুয়েলারি সমিতি কর্তৃক পরীক্ষা নিরীক্ষা করে জানা গেছে স্বর্ণের বারগুলো খাঁটি এবং ২৪ ক্যারেটের। ৬৯৯.৪৮ গ্রাম ওজনের ঐ স্বর্ণের বরাতমান বাজার মূল্য ৫৩ লক্ষ ১৩ লক্ষ ২৩১ টাকা।

ধামইরহাট থানায় মামলা দায়েরসহ আসামীকে পুলিশের নিকট হস্তান্তর এবং উদ্ধারকৃত স্বর্ণ জেলা প্রশাসকের ট্রেজরীতে জমা দেয়া হয়েছে।

অপরদিকে একইদিনে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ভারত থেকে অবৈধভাবে পাচার হয়ে আসা প্রসাধনী ও শিশু খাদ্য আটক করেছে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি’ সদস্যরা। আটক প্রসাধনী ও শিশু খাদ্যের মূল্য প্রায় ৮ লক্ষ টাকা বলে জানানো হয়েছে।

Nagad