ব্রিটিশ রাজার অভিষেক অনুষ্ঠানে টম ক্রুজদের সাথে সোনম কাপুর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২৩

ব্রিটেনের রাজা চার্লস ও অভিনেত্রী সোনম কাপুর, ছবি- সংগৃহীত

যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর বাকিংহাম প্যালেসের রাজ্যপাট এখম ছেলে চার্লসের হাতে। গত বছর সিংহাসনে বসলেও এখনও আনুষ্ঠানিক অভিষেক হয়নি তার। আগামী ০৬ মে সেই অনুষ্ঠানই হতে চলেছে। আর ০৭ মে হচ্ছে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে থাকবেন হলিউড তারকা টম ক্রুজ, মিউজিক্যাল গ্রুপ দ্য পুসিক্যাট ডলস থেকে আরও অনেকেই।

এছাড়া সেখানে ডাক পেয়েছেন বলিউড অভিনেত্রী সোনম কাপুরও। ওইদিন কমনওয়েলস ভার্চুয়াল কয়্যারে যোগ দিতে চলেছেন তিনি, সেই খবর নিজেই জানিয়েছেন সোনম কাপুর।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ব্যবসায়ী আনন্দ আহুজার সাথে বিয়ের পর লন্ডনেই থাকেন বলিউড অভিনেত্রী সোনম। সেখানে আনন্দ ও সোনমের বাড়িও রয়েছে। ইংল্যান্ডের রাজপ্রাসাদের অনুষ্ঠানে এটাই সোনমের প্রথম উপস্থিতি হতে চলেছে।

এ বিষয়ে সোনম বলেন, “শিল্পের প্রতি রাজা চার্লসের ভালোবাসার কথা মাথায় রেখেই কমনওয়েলস ভার্চুয়াল কয়্যার এই অনুষ্ঠানের আয়োজন করছে। তাতে যোগ দেওয়ার ডাক পেয়ে আমি আনন্দিত। আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন টম ক্রুজ, কেটি পেরি, লাওনেল রিচির মতো তারকারও।”

ব্রিটেনের রাজপরিবারের রীতি অনুযায়ী রাজ্যাভিষেকের সময় বিশেষ ধরনের পাজামা ও সিল্কের মোজা পরে থাকেন রাজা। যদিও এবার নাকি চার্লস এই নিয়ম মানছেন না। তার পরনে থাকবেন সেনাবাহিনীর পোশাক। একাধিক আলোচনার পরই নাকি এই সিদ্ধান্ত হয়েছে।

আগামী ০৬ মে ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে অভিষেকের সময় রাজা চার্লসের পাশে থাকবেন স্ত্রী ক্যামিলা। আর তার ঠিক পরদিনই রাজপ্রাসাদে থাকছে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Nagad

সারাদিন/৩০ এপ্রিল/এমবি