অনলাইন ক্যাসিনোর মূল হোতা সেলিমের ৮ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২৩

দুর্নীতি মামলায় ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা সেলিম প্রধানকে ৮ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (৩০ এপ্রিল) জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের মামলায় অনলাইন ক্যাসিনোর এই মূল হোতা সেলিম প্রধানের রায় দেন ঢাকা বিশেষ জজ আদালত-৮ এর বিচারক বদরুল আলম।

রায়ে পৃথক দুই ধারায় কারাদণ্ডের পাশাপাশি সেলিম প্রধান ১১ লাখ টাকা অর্থদণ্ডও করা হয়েছে। একইসঙ্গে দুর্নীতির মাধ্যমে উপার্জিত অর্থ বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় সেলিম প্রধান আদালতে উপস্থিত ছিলেন। সকালে তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

উল্লেখ্য, আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে সেলিম প্রধান র‌্যাবের হাতে গ্রেপ্তার হন। ওই বছরের ২৭ অক্টোবর দুদক উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সেলিম প্রধানের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়। এই উপ-পরিচালকই মামলাটি তদন্ত করে শেষ পর্যন্ত তার নামে মোট ৫৭ কোটির বেশি টাকার অবৈধ সম্পদের প্রমাণ পান।

২০২১ সালের ৩১ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত সেলিমের উপস্থিতিতে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

সারাদিন. ৩০ এপ্রিল

Nagad