করিম বেনজেমার হ্যাটট্রিকে আবারও দাপুটে জয়

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:০৯ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২৩

করিম বেনজেমা, ছবি- সংগৃহীত

লা লিগায় আবারও করিম বেনজেমার হ্যাটট্রিকে দাপুটে জয় পেয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। শনিবার (২৯ এপ্রিল) রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে আলমেরিয়াকে ৪-২ গোলে হারিয়েছে রিয়াল।

আর এতেই জয়ের ধারায় ফিরলো লস ব্লাঙ্কোসরা। কারণ গত ম্যাচে জিরোনার মাঠে দুঃস্বপ্নের রাত কাটে রিয়াল মাদ্রিদের। হেরেছিল ৪-১ গোলে। সেই ম্যাচে ছিলেন না করিম বেনজেমা।

এই ম্যাচে ফিরেই বেনজামার আবারও হ্যাটট্রিকে ঘুরে দাঁড়ালো লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। তা-ও প্রথমার্ধেই হ্যাটট্রিক করে ফরাসি এই তারকা। বেনজেমার হ্যাটট্রিকের পর দ্বিতীয়ার্ধে রিয়ালের চতুর্থ গোলটি করেন রদ্রিগো।

এদিন ম্যাচের শুরু থেকেই দাপটের সাথে খেলে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৫ মিনিটেই আলমেরিয়ার জালে বল পাঠায় করিম বেনজামা। এরপর ১৭ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন। আর ৪২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক করেন। এরপর পরই প্রথমার্ধের অতিরিক্ত সময়ে এক গোল শোধ করে আলমেরিয়া।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে আবারও রিয়ালের মুখে হাসি ফোটে। ৪৭ মিনিটে গোল পান রদ্রিগো। ম্যাচের ৬৭ মিনিটে আলমেরিয়ার লুকাস খেলার শেষ গোলটি করেন। আর তাতে ৪-২ ব্যাবধানে খেলার ফলাফল নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

করিম বেনজেমা ২৩৫ গোল দিয়ে সাবেক মেক্সিকান ফরোয়ার্ড উগো সানচেসকে টপকে লা লিগার সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় চতুর্থ স্থানে বসলেন। তালিকায় তার ওপরে আছেন কেবল লিওনেল মেসি (৪৭৪), ক্রিস্তিয়ানো রোনালদো (৩১১) এবং তেলমো সাররা (২৫২)।

Nagad

লা লিগায় ৩২ ম্যাচে ২১ জয় এবং ৫ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। আর ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। এছাড়া ৩২ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছে আলমেরিয়া।

সারাদিন/৩০ এপ্রিল/এমবি