চেলসিকে উড়িয়ে শীর্ষে ফিরলো আর্সেনাল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, মে ৩, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে চার ম্যাচ পর চেলসির বিপক্ষে জয়ের সাথে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরলো আর্সেনাল। মঙ্গলবার (০২ মে) রাতে ঘরের মাঠ অ্যামিরেটস স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে আর্সেনাল।

প্রথমার্ধেই মার্টিন ওডেগোরের জোড়া গোলের পর আরেকটি গোল করে ব্যবধান বাড়ান গাব্রিয়েল জেসুস। দ্বিতীয়ার্ধে চেলসির হয়ে একমাত্র গোলটি করেন নোনি মাদুয়েকে।

এদিন জয়ের জন্য আক্রমণের ঝড় তুলে ম্যাচের ১৮তম মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। বাঁ দিক থেকে গ্রানিত জাকার পাস বক্সে ফাঁকায় পেয়ে জোরাল শট নেন ওডেগোর, বল ক্রসবারে লেগে জড়িয়ে যায় জালে। এরপর ৩১তম মিনিটে আবারও গোল করে আর্সেনাল। ম্যাচে নিজের জোড়া গোল করে ব্যবধান দ্বিগুন করেন নরওয়ের এই মিডফিল্ডার।

এর ঠিক ৩ মিনিট পর জালের নিশানা খুজে নেন ব্রাজিলিয়ান তারকা জেসুস৷ তার শট চেলসির রক্ষণভাগের খেলোয়াড় প্রতিহত করার পর আবারও বল পান জেসুস। সেখান থেকে নিচু শটে স্কোরলাইন ৩-০ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ম্যাচের ৬৫তম মিনিটে চেলসির পক্ষে একমাত্র গোল করেন নোনি মাদুয়েক। তেও কোভাসিচের উঁচু করে বাড়ানো থ্রু বল বক্সে ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে আর্সেনালের জালে বল পাঠান তিনি। তবে ম্যাচের বাকি সময়ে আর গোলের দেখা পায়নি চেলসি। ফলে ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

এই জয়ে ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করলো আর্সেনাল। দুই ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে চেলসি।

Nagad

সারাদিন/০৩ মে/এমবি