এই দিনে পৃথিবীতে এসেছিলেন ওমর সানী

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, মে ৬, ২০২৩

৯০ দশকের বাংলা চলচ্চিত্রে দাপুটে অভিনেতা ওমর সানীর জন্মদিন শনিবার (০৬ মে)। ১৯৬৯ সালের আজকের এই দিনে বরিশালে জন্মগ্রহণ করেন এই চিত্রনায়ক।

চলচ্চিত্রে অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়ে দেশজুড়ে খ্যাতি পেয়েছেন তিনি। একই সাথে জয় করে নিয়েছেন কোটি দর্শকের হৃদয়।

১৯৯২ সালে নুর হোসেন বলাইর ‘এই নিয়ে সংসার’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র শিল্পে অভিষেক ঘটে চিত্রনায়ক ওমর সানীর। এরপর থেকে তিনি টানা কাজ করে গেছেন। ১৯৯৪ সালে দিলীপ বিশ্বাসের দোলা চলচ্চিত্রে প্রথম বারের মতো মৌসুমীর বিপরীতে অভিনয় করেন তিনি।

তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে রয়েছে- ‘চাঁদের আলো’, ‘প্রেম প্রতিশোধ’, ‘মহৎ’, ‘প্রেমগীত’, ‘আখেরি হামলা’, ‘হারানো প্রেম’, ‘চাঁদের হাসি’, ‘দোলা’, ‘আত্ম অহংকার’, ‘কুলি’৷ ‘আমি তুমি সে’, ‘পাগল তোর জন্য রে’ ও ‘আজব প্রেম’ ইত্যাদি।

ক্যারিয়ারের প্রথম ধাপে ওমর সানী নায়কের চরিত্রে অভিনয় করেছেন। পরবর্তীতে নায়কের ভূমিকায় আর কাজ করতে দেখা যায়নি তাকে। ২০০৩ সালে ওমর সানী খলনায়কের ভূমিকায় অভিনয় শুরু করেন। সেই সিনেমার নাম ছিলো ‘ওর দালাল’। সিনেমাটির নায়ক ছিলেন শাকিব খান।

একসাথে কাজ করতে গিয়ে দেশের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীর প্রেমে জড়ান এই অভিনেতা। এরপর ১৯৯৬ সালে বিয়ে করেন তারা। এখন শোবিজের অন্যতম সফল জুটি তারা । এই দম্পতির সংসারে একটি পুত্র ও একটি কন্যা সন্তান রয়েছে।

Nagad

ব্যক্তিগত জীবনে চিত্রনায়ক ওমর সানী হচ্ছেন অভিনেত্রী মৌসুমীর স্বামী। একসাথে কাজ করতে গিয়ে প্রেমে জড়ান তারা। এরপর ১৯৯৬ সালে বিয়ে করেন এই তারকা জুটি। শোবিজের অন্যতম সফল জুটি তারা। এই দম্পতির সংসারে একটি পুত্র ও একটি কন্যা সন্তান রয়েছে।

সারাদিন/০৬ মে/এমবি