২৫ বছর ধরে পলাতক ১০ বছরের সাজাপ্রাপ্ত স্বামী-স্ত্রী

পিরোজপুর সংবাদদাতাপিরোজপুর সংবাদদাতা
প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, মে ৭, ২০২৩

ছবি- সংগৃহীত

পিরোজপুরের কাউখালীতে পরকীয়া প্রেমের জের ধরে বড় ভাই মো: মাহাবুবুর রহমান কাজীকে হত্যা মামলার ২৫ বছর পর সাজাপ্রাপ্ত পলাতক আসামি ছোট ভাই তোহেবুর কাজী (৬০) এবং তার স্ত্রী আলেয়া বেগমকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (০৭ মে) পিরোজপুর জেলা আদালতে তাদেরকে পাঠানো হয়েছে। এর আগে শনিবার (০৬ মে) রাতে কাউখালীতে নিয়ে আসা হয়।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জাকারিয়া হোসেন জাকির সংবাদ মাধ্যমকে তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জাকির জানান, নিহতের ভাই এবং তার স্ত্রীকে ২৫ বছর পরে পুলিশ ঢাকার যাত্রাবাড়ি কাজলা থেকে গ্রেপ্তার করেছেন।

গ্রেপ্তার তোহেবুর কাজী এবং তার স্ত্রী আলেয়া বেগম ওই হত্যা মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি।

জানা গেছে, পিরোজপুরের কাউখালী উপজেলার সদর ইউনিয়নের গোসনতারা গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে মাহাবুব কাজীর স্ত্রী আলেয়া বেগমের সাথে তার (মাহাবুব কাজী) ছোট ভাই তোহেবুর কাজীর মধ্যে পরকীয়া প্রেমের সম্পর্ক সৃষ্টি হয়। বিষয়টি জানাজানি হলে এ নিয়ে দুই ভাইয়ের সাথে ১৯৯৮ সালের ১৭ জুন কথা-কাটাকাটির এক পর্যায়ে মাহাবুব কাজিকে তার স্ত্রী আলেয়া বেগম ও ছোট ভাই তোহেবুর কাজি পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যা করে। পরে ছোট ভাই তোহেবুর কাজী তার ভাবী আলেয়া বেগমকে গোপনে বিয়ে করে পালিয়ে ঢাকায় চলে যায়। তারা পালিয়ে গিয়ে ঢাকায় যাত্রাবাড়ীর কাজলা এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতে থাকে।

Nagad

হত্যার বিষয় পরদিন নিহতের নিকটতম আত্মীয় মুক্তি বেগম বাদী হয়ে তোহেবুর কাজী ও তার স্ত্রী আলেয়া বেগমকে আসামি করে কাউখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় গত ২০০৫ সালের ৫ সেপ্টেম্বর পিরোজপুর অতিরিক্ত দায়রা জজ আদালত তাদেরকে দোষী সাব্যস্ত করে ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায় আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

সারাদিন/০৭ মে/এমবি