লিডসকে উড়িয়ে আবারও শীর্ষে ম্যানসিটি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, মে ৭, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে ইলকাই গুনদোগানের জোড়া গোলে লিডস ইউনাইডেটকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে লিগ টেবিলে আর্সেনালের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে শিরোপার আরও কাছে গেলো পেপ গার্দিওলার শিষ্যরা।

শনিবার (০৬ মে) ঘরের মাঠে ইতিহাদ স্টেডিয়ামে লিডস ইউনাইটেডকে ২-১ ব্যবধানে হারিয়েছে ম্যানসিটি।

এদিন ম্যাচের প্রথমার্ধেই ইলকাই গুন্দোগানের জোড়া গোল করেছেন। ম্যাচের শেষের দিকে লিডসের হয়ে একটি গোল শোধ করেছেন রদ্রিগো মোরেনো।

ম্যাচের শুরু থেকে লিডসকে চেপে ধরলেও কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিল না গার্দিওলার শিষ্যরা। তবে গোলের জন্য তাদের বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১৯ তম মিনিটে রিয়াদ মাহরেজের পাস থেকে সিটিজেনদের এগিয়ে নেন গুন্দোগান। এরপর একই ঘটনার পুনরাবৃত্তি ম্যাচে ২৭ তম মিনিটে। আবারও সেই মাহরেজের পাস থেকে দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে নেন গুন্দোগান।

এরপর প্রথমার্ধের বাকি সময়েও আর কোনও গোল হয়নি। বিরতি থেকে এসে আক্রমণের ধার বাড়ালেও সিটিজিনরা যখন গোল ব্যবধান বাড়াতে ব্যর্থ তখন উল্টো ৮৫ মিনিটে গোল করে ব্যবধান কমায় লিডস ইউনাইটেড। পরে ম্যাচের বাকি সময় দুই দলের কেউ গোলের দেখা না পেলে ২-১ গোলের জয় মাঠ ছাড়ে ম্যানসিটি।

এই জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষ স্থান আরও শক্ত করলো ম্যানসিটি। ৩৪ ম্যাচে তাদের সংগ্রহ ৮২ পয়েন্ট। অপরদিকে, সমান ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্সেনাল। আর ৩৩ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নিউক্যাসল ইউনাইটেড।

Nagad

সারাদিন/০৭ মে/এমবি