‘আরাভ খানকে ফিরিয়ে আনা অসম্ভব না, বাংলাদেশ সবই পারে’

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, মে ১০, ২০২৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সংগৃহীত ছবি

ইন্ডিয়ান পাসপোর্টে আরাভ খান নামে ‍দুবাই যাওয়া রবিউলকে ফেরানো কতটা সহজ? জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘তাকে ফিরিয়ে আনা অসম্ভব নয়। আর বাংলাদেশের কাছে অসম্ভব বলে কিছু নেই। বাংলাদেশ সবই পারে।’

বুধবার (১০ মে) দুপুরে পুলিশ স্টাফ কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

পুলিশ কর্মকর্তা মামুন খান হত্যা মামলায় পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান দুবাইতে অবস্থান করছেন। গত মঙ্গলবার অস্ত্র আইনে দায়ের করা মামলায় রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এদিকে নির্বাচনকে সামনে রেখে ধরপাকড় শুরু হয়েছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, যাদের বিরুদ্ধে পরোয়ানা রয়েছে, যারা অন্যায় করেন তাদেরকে খুঁজে বের করে ধরবে। এটিই পুলিশের নিয়মিত কার্যক্রম। যাদের ধরা হচ্ছে যদি আপনারা দু-একজনের নাম বলেন তাহলে আমি বলে দিতে পারবো তাদের বিরুদ্ধে কতগুলো পরোয়ানা ছিল।

মির্জা ফখরুল যেটা বলেছেন সেটা সত্য নয়। যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে, সুনির্দিষ্ট মামলা রয়েছে শুধু তাদেরকে ধরা হচ্ছে বলেও জানান তিনি।

আমি লিস্টগুলো মাঝে মাঝে দেখি। আমি এমনও দেখেছি একেকজনের বিরুদ্ধে ২০-৩০ টি করে মামলায় পরোয়ানা ইস্যু হয়ে রয়েছে। এসব বহু পুরোনো ওয়ারেন্ট। তাদের বহুবার সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু তারা আদালতে গিয়ে সারেন্ডার করে যথাযোগ্য ব্যবস্থা নেন নাই।

Nagad