শ্রীলংকার বিপক্ষে আবারও হার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ, মে ১১, ২০২৩

ছবি- সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। দীর্ঘ ৯ বছর পর লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টিতে এসে জয় আসে। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি বাংলাদেশি নারীরা।

বৃহস্পতিবার (১১ মে) কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে প্রথমে ব্যাট করে ১৮ ওভার ৩ বলে মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। জবাব দিতে নেমে ৭ উইকেট এবং ৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলংকান নারীরা।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় খেলায় ৭ উইকেটের জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরল স্বাগতিক শ্রীলংকা।

বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ১৮ রান করে করেছেন শামিমা সুলতানা ও সোবহানা মুস্তারি। ১৬ এবং ১৪ রান করে করেন রুবাইয়া হায়দার ও মুরশিদা খাতুন। বাকি ৭ ব্যাটসম্যানরা দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

১০১ রানের লক্ষ্যে ওপেনিং জুটিতেই ৪৩ রান তোলে শ্রীলংকা। ৬৮ রানের মধ্যে আরও দুই উইকেট হারালেও চতুর্থ উইকেটে হারশিতা সামারাবিক্রামা ও কাভিশা দিলহারি অপরাজিত ৩৩ রানের জুটি গড়ে দলকে সহজ জয় এনে দেন। হারশিতা ২৯ আর কাভিশা ২০ রানে অপরাজিত থাকেন। সর্বোচ্চ ৩৩ রান আসে অধিনায়ক চামারি আতাপাত্তুর ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন ফাহিমা খাতুন এবং ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে একটি উইকেট নেন রাবেয়া খাতুন।

Nagad

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ১৮.৩ ওভারে ১০০/১০।
(শামিমা ১৮, সোবহানা ১৮, রুবাইয়া ১৬, মুর্শিদা ১৪)।

শ্রীলংকা: ১৮.৩ ওভারে ১০১/৩।
(আতাপাত্তু ৩৩, হার্শিথা ২৯*, কাভিশা ২০*)।

ফল: শ্রীলংকা ৭ উইকেটে জয়ী

সিরিজ: তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা।

সারাদিন/১১ মে/এমবি