দুর্দান্ত জয় পেলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, মে ১৩, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নাজমুল হাসান শান্তর প্রথম সেঞ্চুরি আর তাওহিদ হৃদয়ের সাথে অসাধারণ জুটি এবং মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের অভিজ্ঞতায় দারুণ এক জয় পেয়েছে তামিম ইকবালের বাংলাদেশ।

শুক্রবার (১২ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এদিন আগে ব্যাট করে বাংলাদেশের সামনে ৩২০ রানের বড় লক্ষ্য ছুড়ে দেয় আইরিশরা।

বড় রান তাড়া করতে নেমে বাংলাদেশ শুরুতে বিপদেই পড়ে। বড় সংগ্রহ এনে দিতে পারেননি অধিনায়ক তামিম ইকবাল, সাকিব আল হাসান, লিটন দাস। তাদের বিদায়ের পর নাজমুল হোসেন শান্ত ও তাওহীদ হৃদয় ব্যাটে ভর করে জয়ের ভিত পায় বাংলাদেশ। এরপর মেহেদি হাসান মিরাজের ক্যামিও ও মুশফিকুর রহিমের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭ উইকেট হারিয়ে ৩ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এদিন দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন নাজমুল হোসেন শান্ত। ৮৩ বলে ১১টি বাউন্ডারি এবং ২ ছক্কায় ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি পূর্ণ করেন নাজমুল হোসেন শান্ত। এছাড় তাওহিদ হৃদয় ৫ চার এবং ৩ ছক্কায় ৫৮ বলে ৬৮ রান। আর ২৮ বলে ৩৬ রান করেছেন মুশফিকুর রহিম।

সংক্ষিপ্ত স্কোর:
আয়ারল্যান্ড: ৪৫ ওভারে ৩১৯/৬।
(ডোহেনি ১২, স্টার্লিং ০, বালবার্নি ৪২, টেক্টর ১৪০, টাকার ১৬, ক্যাম্পার ৮, ডকরেল ৭৪*, অ্যাডায়ার ২০*; হাসান ৯-০-৪৮-২, শরিফুল ৯-০-৮৩-২, ইবাদত ৯-১-৫৬-১, সাকিব ৯-০-৫৭-০, তাইজুল ৭-০-৫৯-১, মিরাজ ২-০-১৩-০)।

বাংলাদেশ: ৪৪.৩ ওভারে ৩২০/৭।
(তামিম ৭, লিটন ২১, শান্ত ১১৭, সাকিব ২৬, হৃদয় ৬৮, মুশফিক ৩৬*, মিরাজ ১৯, তাইজুল ৯, শরিফুল ৪*; লিটল ৯-০-৬৩-১, অ্যাডায়ার ৮.৩-১-৫২-১, হিউম ৬-০-৫৭-১, ম্যাকব্রাইন ৭-০-৪৯-০, ক্যাম্পার ৫-০-৩৭-২, ডকরেল ৯-০-৫৮-২)।

Nagad

ফল: বাংলাদেশ ৩ উইকেটে জয়ী।

সিরিজ: ৩ ম্যাচের ১-০তে এগিয়ে।

ম্যান অব দা ম্যাচ: নাজমুল হোসেন শান্ত।

সারাদিন/১৩ মে/এমবি