সাকিব ছাড়াই সিরিজ জয়ের লক্ষ্যে নামছে বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, মে ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

সিরিজ জয়ের লক্ষ্যে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আজ আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। রোববার (১৪ মে) বিকেল পৌনে ৪টায় ইংল্যান্ডের চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে।

প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। যার ফলে বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-আইসিসি’র কাছ থেকেও সুখবর পেয়েছে বাংলাদেশ।

ওই ম্যাচের পর আইসিসি সুপার লিগের টেবিলে, শক্ত অবস্থানে এসেছে টাইগার বাহিনী। এবার সিরিজ নিজেদের করে দেশে ফিরতে চায় তামিম ইকবালের দল।

তবে টাইগারদের জন্য দুঃসংবাদ হয়ে এসেছে সাকিব আল হাসানের ইনজুরি। দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ ধরায় সময়, ডান হাতের তর্জনী আঙুলে আঘাত পান এই অলরাউন্ডার। এক্স-রেতে ফাটল ধরা পড়ায়, তাই সাকিবকে আগামী ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও বায়েজিদুল ইসলাম খান জানান, দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ ধরার সময় সাকিব ডানহাতের তর্জনির ডগায় আঘাত পান। শনিবার এক্সরে রিপোর্টে দেখা গেছে যে, তার ওই আঙুলের ডগায় চিড় ধরেছে। যা থেকে সেরে উঠতে কমপক্ষে ছয় সপ্তাহ সময় লাগবে সাকিবের। সিরিজের তৃতীয় ম্যাচেও তিনি খেলতে পারবেন না।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের একাদশে একাধিক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে টপ-অর্ডারে পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই। ওপেনিংয়ে তামিম ও লিটন, আর তিনে নাজমুল হোসেন শান্ত।

Nagad

স্কোয়াডে বাড়তি কোনো অলরাউন্ডার না থাকায় পাঁচ বোলার নিয়েই একাদশ সাজানোর সম্ভাবনা রয়েছে। আর এমনটা হলে লাল-সবুজের জার্সিতে ওয়ানডে অভিষেক হতে পারে রনি তালুকদারের। সাকিবের পরিবর্তে তাকেই একাদশে নেওয়ার সম্ভাবনা বেশি।

দ্বিতীয় ওয়ানডেতে বল হাতে ব্যর্থ ছিলেন শরিফুল ও তাইজুল। তাই সদ্য স্কোয়াডে ডাক পাওয়া মৃত্যুঞ্জয় চৌধুরীর এই ম্যাচের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। এছাড়া একাদশে ফিরতে পারেন মোস্তাফিজুর রহমানও।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরী, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

সারাদিন/১৪ মে/এমবি