প্রধানমন্ত্রীকে হুমকিদাতা চাঁদের বিরুদ্ধে মামলা, অবাঞ্ছিত ঘোষণা

রাজশাহী সংবাদদাতা:রাজশাহী সংবাদদাতা:
প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, মে ২২, ২০২৩

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। সংগৃহীত ছবি।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে পাঠানোর’ হুমকি দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে। রাজশাহীতে ফের অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ মে) বিকেলে চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজশাহী মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে থেকে এ ঘোষণা দেওয়া হয়। আর রোববার (২১ মে) দিবাগত মধ্যরাতে রাজশাহীর পুঠিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ মামলা করেছেন।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাত ১২টার পরে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের হয়েছে। বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তারে অভিযান চলছে।

এদিকে আবু সাঈদ চাঁদ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য। গত ১৯ মে পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপির এক সমাবেশে তিনি বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।’

এদিকে চঁাদ এর হুমকি দেওয়ার ভিডিও রোববার ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সোমবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা, মহানগর উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হবে।

এছাড়া আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো এর প্রতিবাদে আলাদা কর্মসূচির আয়োজন করছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি যথাযথভাবে পালনের নির্দেশ দিয়েছেন।

Nagad