বিশ্বকাপের সূচি কবে ঘোষণা, জানালো বিসিসিআই সচিব

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, মে ২৮, ২০২৩

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ, ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের সময়সূচী ঘোষণা করবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সময়। আগামী ৭-১২ জুন লন্ডনের ওভালে ভারত ও অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল চলবে।

শনিবার (২৭ মে) বোর্ডের বিশেষ সাধারণ সভার (এসজিএম) পর ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ সাংবাদিকদের এই কথা বলেন।

বিসিসিআই সচিব বলেন, “আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল চলাকালীন একটি সংবাদিক সম্মেলনে আইসিসি ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের ভেন্যু নির্ধারণ করবে। টুর্নামেন্টের সম্পূর্ণ সময়সূচীও প্রকাশ করা হবে।”

জয় শাহ বলেব, “যতদূর আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ভেন্যু সম্পর্কিত বিষয়, প্রতিটি ভেন্যুর জন্য প্রতিটি অফিস-বেয়ারারের উপর দায়িত্ব বর্তাবে। আমরা টুর্নামেন্টের ভেন্যু হিসেবে সমস্ত মেট্রো সিটির কথা ভাবছি।”

বিসিসিআই সচিব বলেন, “বিশ্বকাপ কমিটিতে সমস্ত অফিস-আধিকারিক এবং আরও এক-দুইজন সদস্য থাকবে।” গ্রান্ট থর্নটন নামে একটি সংস্থা বিসিসিআই-এর সাথে ওয়ানডে বিশ্বকাপের জন্য নির্ধারিত ১৫টি স্টেডিয়ামকে আপগ্রেড করার জন্য কাজ করবে।

এসিসি বৈঠকের পর এশিয়া কাপের সূচি:

Nagad

ভারত ও পাকিস্তানের মধ্যে অচলাবস্থার কারণে সেপ্টেম্বরে এশিয়া কাপের সময়সূচী নিয়ে টালবাহানা চলছে। তবে জয় শাহ দাবি করেছেন, এক সপ্তাহ পরে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) একটি জরুরি বৈঠকের পরে সেই বিষয়ে ঘোষণা করা হবে।

বিসিসিআই সচিব এবং এসিসি প্রধান শাহ বলেন, “এসিসি সদস্য (টেস্ট প্লেয়িং দেশগুলো) এবং সহযোগী দেশগুলোর সাথে আমাদের বৈঠকের পরে ২০২৩ এশিয়া কাপের ভবিষ্যত নির্ধারণ করা হবে।”

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, রোববার (২৮ মে) আমদাবাদে আইপিএল ফাইনাল দেখতে আসবেন বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধানরা। বিসিসিআই শীর্ষ কর্তারা টুর্নামেন্টের ভাগ্য নিয়ে আলোচনা করবে।

ম্যাচের ফাঁকেই এই এসিসি সদস্যদের সাথে একটি ‘অনুষ্ঠানিক’ বৈঠক করবেন। ইভেন্টটি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা থাকলেও পাকিস্তান তাদের দেশের মাটিতে কমপক্ষে ৪টি ম্যাচ অনুষ্ঠিত না করা হলে, এশিয়া কাপ বয়কটের হুমকি দিয়েছে।

সারাদিন/২৮ মে/এমবি