নেইমার ছাড়াই ব্রাজিলের দল ঘোষণা, ৫ নতুন মুখ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, মে ২৯, ২০২৩

ছবি- সংগৃহীত

সেনেগাল ও গিনির বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। ঘোষিত এই স্কোয়াডে জায়গা পেয়েছে পাঁচ নতুন মুখ। তবে দলে নেই ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র।

রোববার (২৮ মে) এক বিবৃতিতে ২৩ সদস্যের দল ঘোষণা করে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

কাতার বিশ্বকাপের দল থেকে ১৪ জন ফুটবলার জায়গা ধরে রেখেছেন। অস্ত্রোপচার শেষে পুরোপুরি সুস্থ না হওয়ায় দলে জায়গা হয়নি ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমারের। নেইমার ছাড়াও এই স্কোয়াডে জায়গা হয়নি বিশ্বকাপে খেলা অ্যান্তোনি, রাফিনিয়া, গ্যাব্রিয়েল জেসুস, গ্যাব্রিয়েল মার্টিনেল্লির মতো তারকাদেরও।

২৩ জনের এই স্কোয়াডে নতুন ডাক পাওয়া পাঁচ খেলোয়াড় হলেন- ভ্যানডারসন (মোনাকো), নিনো (ফ্লুমিনেন্স), আইরতন লুকাস (ফ্ল্যামেঙ্গো), জোয়েলিংতন (নিউক্যাসল) এবং ম্যালকম (জেনিত)।

নেইমার-জেসুসবিহীন ব্রাজিল দলে আক্রমণভাগের দায়িত্বে থাকবেন ভিনিসিয়ুস জুনিয়র-রদ্রিগোরা।

লা লিগায় ভিনিসিয়ুসকে বর্ণবাদের ঘটনায় তার সমর্থনে প্রতিবাদস্বরূপ আফ্রিকার দুইটি দেশের সাথে প্রীতি ম্যাচ খেলার পরিকল্পনা করে ব্রাজিলীয় ফুটবল কনফেডারেশন। আগামী ১৭ জুন গিনির বিপক্ষে মাঠে নামবে ভিনিসিয়ুস-রদ্রিগোরা। এরপর ২০ জুন সেনেগালের মোকাবিলা করবে সেলেসাওরা। এর মঝে গিনির বিপক্ষে ম্যাচটি হবে বার্সেলোনায়, অন্য ম্যাচটি পর্তুগালের লিসবনে।

Nagad

দল ঘোষণার সংবাদ সম্মেলনে ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ মেনেজেস বলেন, ‍“যারা ভালো খেলে, তাদের জন্য জাতীয় দলের দরজা সব সময়ই খোলা। তবে খেয়াল করলে দেখবেন, প্রতিটি পজিশনেই বিশ্বকাপে খেলা খেলোয়াড় আছে। এটা গুরুত্বপূর্ণ, কারণ এই অভিজ্ঞ ফুটবলাররা নতুন আসা খেলোয়াড়দের সহায়তা করতে পারবে।”

২৩ সদস্যের ব্রাজিল স্কোয়াড-

গোলরক্ষক: অ্যালিসন, এডারসন, এভারটন।

ডিফেন্ডার: ইবানেজ, মিলিতাও, মার্কিনহোস, নিনো, দানিলো, ভেন্ডারসন, অ্যালেক্স টেলস, আয়ারটন লুকাস।

মিডফিল্ডার: আন্দ্রে, গুইমারেস, ক্যাসেমিরো, জুয়েলিটন।

আক্রমণভাগ: লুকাস পাকুয়েতা, ম্যালকম, পেদ্রো, রাফায়েল ভেইগা, রিচার্লিসন, রদ্রিগো, রনি, ভিনিসিয়ুস।

সারাদিন/২৯ মে/এমবি