মণিপুরে সহিংসতায় পুলিশসহ নিহত ৫

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, মে ২৯, ২০২৩

ছবি- সংগৃহীত

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে সহিংসতায় এক পুলিশ সদস্যসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। এ সময় আরও ১২ জন আহত হয়েছেন।

রাজ্যের সেরু ও সুগুনু অঞ্চলে অনেক বাড়িতে আগুন দেওয়ার পরে রোববার (২৮ মে) নতুন করে বেশ কয়েকটি এলাকায় সহিংসতার খবর পাওয়া যায়।

সোমবার (২৯ মে) ভারতীয় সংবাদমাধ্যম ‘এনডিটিভি’র এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

আজ মণিপুর সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি মেইতেই ও কুকি উভয় জনগোষ্ঠীকেই শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

এর আগে রোববার (২৮ মে) মণিপুর রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং বলেন, সন্ত্রাসীরা বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে রাইফেল ও স্নাইপার বন্দুক ব্যবহার করছে। তারা অনেক গ্রামে এসে বাড়িঘর পুড়িয়ে দিয়েছে। আমরা সেনাবাহিনী ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর সহায়তায় তাদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নিতে শুরু করেছি। অন্তত ৪০ সন্ত্রাসীকে গুলি করে হত্যার খবর পেয়েছি।

মুখ্যমন্ত্রী বলেন, গত দুই দিনে ইম্ফল উপত্যকার উপকণ্ঠে বেসামরিক মানুষের ওপর সহিংস আক্রমণ বেড়েছে। এটি সুপরিকল্পিত বলে মনে হচ্ছে। এই ঘটনা নিন্দনীয়।

Nagad

উল্লেখ্য, গত ০৩ মে শুরু হওয়া এই সংঘাতের কারণে মণিপুর রাজ্যের অনেক এলাকায় ২৫ দিনেরও বেশি সময় ধরে ইন্টারনেট নেই। সহিংসতা যাতে না বাড়ে সেজন্য সরকার কয়েকটি এলাকায় কারফিউ জারি করে।

সারাদিন/২৯ মে/এমবি