বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি ’ শান্তি পদক প্রাপ্তির ৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, মে ২৯, ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি বিশ্ব শান্তি পুরস্কার প্রাপ্তির ৫০ তম বার্ষিকীতে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ মে) বিশ্ববিদ্যালয় হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়। প্রধান আলোচক ছিলেন মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর নিপীড়ন নির্যাতন ও শোষণের বিরুদ্ধে আজীবন বলিষ্ট প্রতিবাদের প্রতিমূর্তি হিসেবে পরিচিত ছিলেন। জুলিও কুরি আন্তর্জাতিক বিশ্বশান্তি পুরস্কার প্রাপ্তির মাধ্যমে তিনি আন্তর্জাতিকভাবে বিশ্বশান্তির অগ্রদূত হিসেবে স্বীকৃতি প্রাপ্ত হন। আমরা গর্ব করে বলতেই পারি আমাদের একজন বঙ্গবন্ধু আছেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়ার- সঞ্চালনায় পরীক্ষা নিয়ন্ত্রক ডা. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বেসিক ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ডা. হাফিজুল ইসলাম , নার্সিং ফ্যাকাল্টির ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ মনোয়ারুল হক শামীম , ডেন্টিস্ট ফ্যাকাল্টির ডীন অধ্যাপক ডা. আকরাম পারভেজ চৌধুরী , উপ -রেজিস্ট্রার ডা.হাসিনা নাসরিন ও উপ -কলেজ পরিদর্শক ডা.আইরিন সুলতানা।

এসময় বিশ্ববিদ্যালয় এর সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।