শিশু অপহরণের পর ১৫ হাজার টাকায় বিক্রি, সহযোগী গ্রেপ্তার

সিলেট সংবাদদাতাসিলেট সংবাদদাতা
প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, মে ৩০, ২০২৩

সিলেটের গোয়ইনঘাট থেকে অপহরণের পর ১৫ হাজার টাকায় বিক্রি হওয়া ১৪ মাসের শিশু শাহজাহানকে হবিগঞ্জের নবীগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণে সহযোগিতার অভিযোগে মমতা বেগম (৪৫) নামে এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে অপহরণের মূল পরিকল্পনাকারী এখনও পালাতক।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ মো: সেলিম সংবাদ সম্মেলন এই খবর জানান।

পুলিশ সুপার শেখ সেলিম বলেন, গত ২৭ মে সকালে গোয়াইনঘাট উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের উপরগ্রামের মো: ফয়জুদ্দিনের ছেলে শাহজাহান নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। এ বিষয়ে ফয়জুদ্দিন গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করেন। হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সর্দারপুর গ্রামের মমতা বেগম (৪৫) নামে এক নারীর বাড়িতে অভিযান চালিয়ে ওই শিশুকে উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, অপহরণের মূল পরিকল্পনাকারী জাফর প্রকৃত পরিচয় গোপন রেখে শিশু শাহজাহানকে অপহরণের পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী জাফর নিজেকে অসহায় ও অনাথ পরিচয় দিয়ে ফয়জুদ্দিনের বাড়িতে অবস্থান নেন। ২০ দিন শনিবার সুযোগ বুঝে ওই শিশুকে অপহরণ করে হবিগঞ্জের নবীগঞ্জে নিয়ে মমতা বেগমের কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করে পালিয়ে যান জাফর। পলাতক জাফরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

সারাদিন/৩০ মে/এমবি 

Nagad