সাফের প্রাথমিক দলে ডাক পেলেন সাজ্জাদ-মোরসালিন

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, মে ৩১, ২০২৩

ছবি- সংগৃহীত

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই সাফ চ্যাম্পিয়নশিপের প্রাথমিক দলে ডাক পেয়েছেন বসুন্ধরা কিংসের তরুণ মিডফিল্ডার শেখ মোরসালিন ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফরোয়ার্ড সাজ্জাদ হোসেন। তবে চোটে পড়ে সাফের দল থেকে ছিটকে গেছেন রাইটব্যাক সাদউদ্দিন ও ফরোয়ার্ড মতিন মিয়া।

আগামী ২১ জুন থেকে ভারতের বেঙ্গালুরুতে শুরু হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। যেখানে অংশগ্রহণ করবে বাংলাদেশসহ উপমহাদেশের আটটি দল। এই টুর্নামেন্টকে সামনে রেখে ৩৫ সদস্যের প্রাথমিক দল দিয়েছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হাভিয়ের কাবরেরা। আগামী ০৪ জুন থেকে শুরু হতে যাওয়া ক্যাম্প শেষে ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সহকারী কোচ হাসান আল মামুন গণমাধ্যমকে বলেন, “চোটের কারণে আমরা সাদউদ্দিন ও মতিনকে পাচ্ছি না। এই কারণে প্রাথমকি দলে মোরসালিন ও সাজ্জাদকে ডাকা হয়েছে। দুজনেই চলতি মৌসুমে ভালো খেলেছে। আমাদের যে সম্ভাবনাময় ৫০-৬০ জনের একটা তালিকা আছে, সেখানে মোরসালিন ও সাজ্জাদ দুজনে খুব ভালোভাবেই ছিলেন।”

উল্লেখ্য, আগামী ২১ জুন ভারতের বেঙ্গালুরুতে শুরু হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। দক্ষিণ এশিয়ার ফুটবলের এই সর্বোচ্চ আসরের জন্য ০৪ জুন থেকে ঢাকায় প্রস্তুতি শুরু করবেন জাতীয় ফুটবল দলের কোচ হাভিয়ের কাবরেরা। ঢাকায় প্রস্তুতি সেরে আগামী ১৫ জুন কম্বোডিয়ায় গিয়ে তাদের বিপক্ষে ফিফা উইন্ডোতে একটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওই ম্যাচ শেষ করে নমপেন থেকে বেঙ্গালুরু যাবে দল।

সারাদিন/৩১ মে/এমবি

Nagad