এবার সৌদি লিগে যাচ্ছেন করিম বেনজেমা!

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, মে ৩১, ২০২৩

করিম বেনজেমা, ছবি- সংগৃহীত

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের জন্য ভালো না কাটলেও ঠিকই আলো ছড়িয়েছেন ৩৫ বছর বয়সী ফরাসি স্ট্রাইকার করিম মোস্তফা বেনজেমা। কোপা দেল রেই ছাড়া কিছু জেতা হয়নি। তবে করিম বেনজেমা এর মধ্যেও করেছেন ৩০ গোল।

তবু ইউরোপের সংবাদমাধ্যমে জোর গুঞ্জন উঠেছে, রিয়াল মাদ্রিদ নাকি বেনজেমার বিকল্প খুঁজছে। অন্যদিকে, ইউরোপের বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, সৌদি লিগে খেলার জন্য বড় অঙ্কের চুক্তির প্রস্তাবও পেয়েছেন বেনজেমা।

সেই প্রস্তাব গ্রহণ করলে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর মধ্যপ্রাচ্যের দেশটি হবে বেনজেমারও ঠিকানা। তার জন্য ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরবের একটি ক্লাব। যদিও স্প্যানিশ মিডিয়া এএস সেই ক্লাবের নাম প্রকাশ করেনি।

ইএসপিএন জানিয়েছে, গত জানুয়ারিতেই করিম বেনজেমাকে দুই বছরের জন্য ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেওয়া হয়েছিল। যে সময়টায় রোনালদো ম্যানইউ থেকে যোগ দেন সৌদি ক্লাব আল নাসরে। রোনালদোর প্রায় সমান পারিশ্রমিকে এই প্রস্তাব দেওয়া হয়। বেনজেমা বিষয়টা ভেবে দেখার জন্য সময় নেন।

তবে চলতি মাসের শুরুতেই রিয়াল মাদ্রিদের সাথে আরও এক বছর চুক্তি বাড়ানোর বিষয়ে মৌখিকভাবে বেনজেমা রাজি হয়েছেন বলে খবরে প্রকাশ। কিন্তু সৌদি ক্লাবটি আবারও বড় অংকের প্রস্তাব নিয়ে সামনে আসায় পরিস্থিতি পরিবর্তন হয়ে গেছে। সৌদি ক্লাবের প্রস্তাবকেই এখন তিনি গুরুত্ব দিচ্ছেন বলে জানা গেছে।

স্প্যানিশ পত্রিকা এএস জানিয়েছে, ২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে চায় সৌদি আরব। ওই বিশ্বকাপের আয়োজক হওয়ার স্বীকৃতি পেতে রোনালদো, লিওনেল মেসির পাশাপাশি বেনজেমাকেও ব্যবহার করতে চান সৌদি কর্তৃপক্ষ। তার সাথে শুভেচ্ছাদূতের চুক্তিও করতে পারে দেশটি।

Nagad

করিম বেনজেমার সৌদি লিগে খেলার প্রস্তাব পাওয়ার কথা সামাজিক মাধ্যমে জানিয়েছেন দলবদল বিষয়ক নির্ভরযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। টুইটারে এক টুইটে তিনি লিখেছেন, করিম বেনজেমা সৌদি ক্লাব থেকে অফিশিয়াল প্রস্তাব পেয়েছেন গত সপ্তাহে। পরে বিষয়টি নিয়ে তিনি দল ও পরিবারের সাথে আলোচনা করেছেন। রিয়াল মাদ্রিদও বিষয়টি জানে।

রোনালদো সৌদি লিগে খেলেন আল নাসরে। বেনজেমা প্রস্তাব পেয়েছেন আল ইত্তিহাদ থেকে। যারা এবারের আসরের শিরোপা ঘরে তুলেছে। সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো তার সবশেষ স্ট্যাটাসে লিখেছেন, আল ইত্তিহাদ খুব দ্রুতই বেনজেমার কাছ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত আশা করছে।

উল্লেখ্য, স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদের সাথে ৩৫ বছর বয়সী স্ট্রাইকার করিম বেনজেমার চুক্তির মেয়াদ শেষ হবে জুনে।

সারাদিন/৩১ মে/এমবি