লক্ষ্মীপুরে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন

লক্ষ্মীপুর সংবাদদাতালক্ষ্মীপুর সংবাদদাতা
প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, মে ৩১, ২০২৩

লক্ষ্মীপুরে স্বামী মো: মিলন হোসেনকে হত্যার দায়ে করা মামলায় তার স্ত্রী জাহানারা বেগমকে (৫১) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (৩১ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: রহিবুল ইসলাম এই রায় ঘোষণা করেন।

রায়ের সময় দণ্ডপ্রাপ্ত জাহানারা বেগম আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো: জসিম উদ্দিন গণমাধ্যমকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বাদি তাদের ছেলে মো: সাফায়েত হোসেন ওরফে মাহবুব। তাদের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ খাগুরিয়া গ্রামে।

পিপি জসিম উদ্দিন জানান, আদালত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ঘটনার ১৩ মাসের মাথায় জাহানারা বেগমেকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।

Nagad

মামলার এজাহার সূত্র জানায়, ২০২২ সালের ২৪ এপ্রিল ভোরে বাড়ির পাশের একটি বাগানে সুপারি গাছের সাথে হাত-বাঁধা ও গলায় রশি পেঁচানো অবস্থায় মিলনের লাশ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে সদর থানায় ময়নাতদন্তের জন্য পাঠায়। পরদিন মিলনের ছেলে সাফায়েত হোসেন মাহবুব (২১) বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন। এই ঘটনায় তখন পুলিশ নিহত মিলনের স্ত্রী জাহানারাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। এতে তিনি স্বামীকে হত্যার কথা স্বীকার করেন। এই ঘটনায় তিনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

সারাদিন/৩১ মে/এমবি