মেসির সঙ্গে পিএসজিকে বিদায় বলছেন রামোসও

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, জুন ৩, ২০২৩

পিএসজির আরেক বড় তারকা সার্জিও রামোসও অকস্মাৎ বিদায়ের ঘোষণা দিলেন। চলতি মৌসুম শেষে ফরাসি ক্লাব পিএসজি ছাড়বেন স্প্যানিশ তারকা সার্জিও রামোসও। গণমাধ্যমে এতদিন আলোচ্য বিষয় ছিল মেসি ও নেইমারকে ঘিরে, খুব একটা আলোচনাতেও ছিলেন না রামোস। গতকাল রাতে আকস্মিকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন এই স্প্যানিশ তারকা। রামোসের ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করে বিদায়ী বার্তা দিয়েছে পিএসজিও।

এদিকে আজই (শনিবার) পিএসজিতে লিওনেল মেসির শেষ ম্যাচ। বৃহস্পতিবার রাতে কোচ ক্রিস্টোফে গাল্টিয়ের জানিয়ে দিয়েছেন সে কথা।

৩৭ বছর বয়সী রামোস পিএসজির হয়ে ৫৭টি ম্যাচ খেলেছেন। ২০২১ সালের জুলাইয়ে রিয়াল মাদ্রিদ থেকে ফরাসি লিগে যোগ দিয়েছিলেন এই ডিফেন্ডার। পিএসজির হয়ে তিনি দুটি লিগ শিরোপা জিতেছেন।
রামোস জাতীয় দল স্পেনের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার। দেশের হয়ে জিতেছেন বিশ্বকাপ এবং দুটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ।

ক্লাব ক্যারিয়ারে তার মূল সময়টা কেটেছে রিয়াল মাদ্রিদে। ২০০৫ থেকে ২০২১ সাল পর্যন্ত প্রায় ১৬ বছর কাটিয়েছেন রিয়ালে। জিতেছেন পাঁচটি লা লিগা শিরোপা এবং চারটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি।

রামোসের পরবর্তী গন্তব্য কোথায় হবে, এখনো তা নিশ্চিত নয়। তবে দলবদল বিশেষজ্ঞ ও সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, এরই মধ্যে সৌদি আরবের ক্লাব থেকে প্রস্তাব পেয়েছেন তিনি।

Nagad