চাকরি হারাচ্ছেন টাঙ্গাইলের ১২ শিক্ষক

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, জুন ৩, ২০২৩

সংগৃহীত

টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় জাল সনদ দিয়ে শিক্ষকতা করায় ১২ শিক্ষক চাকরি হারাচ্ছেন। একই সাথে সরকারের কাছ থেকে বেতন-ভাতাসহ গৃহীত সব টাকা তাদেরকে রাষ্ট্রীয় কোষাগারে ফেরত দিতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অভ্যন্তরীণ নিরীক্ষা শাখা তদন্ত করে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৬৭৮ শিক্ষক জাল সনদ দিয়ে চাকরি করার বিষয়টি ধরা পড়ে।

মাউশির অভ্যন্তরীণ নিরীক্ষা শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসব শিক্ষককে চাকুরিচ্যূত করার পাশাপাশি সরকারের কাছ থেকে নেওয়া সব টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়ার সুপারিশ করা হয়। এদের মধ্যে টাঙ্গাইলের ১২ শিক্ষকের জন্যও একই সুপারিশ করা হয়েছে।

গত ১৮ মে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সহকারী সচিব মো: সেলিম সিকদার কর্তৃক স্বাক্ষরিত তালিকা থেকে জানা গেছে, টাঙ্গাইলের ১২ শিক্ষক জাল সনদ দেয়ার কারণে চাকরি হারাচ্ছেন।

টাঙ্গাইল জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা গণমাধ্যমকে জানান, এনটিআরসিএর জাল সনদ দিয়ে চাকরি করায় জেলার ১২ শিক্ষকের বিরুদ্ধে অধিদপ্তর পদক্ষেপ নিয়েছে বলে তিনি জানতে পেরেছেন। কিন্তু এখনও পর্যন্ত মন্ত্রণালয় থেকে পাঠানো কোনো কাগজ তারা হাতে পাননি।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ আব্দুর রহিম সুজন গণমাধ্যমকে জানান, মন্ত্রণালয় ও মাউশির নিরীক্ষায় বিষয়টি উঠে এসেছে। মাউশি থেকে পত্র পাওয়ার পর জেলা শিক্ষা কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে।

Nagad

সারাদিন/০৩ জুন/এমবি