‘জামায়াত মাঠে নামেনি, তাদেরকে নামিয়েছে আসল মুরুব্বী বিএনপি’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, জুন ১০, ২০২৩

অগ্নিসন্ত্রাস করতে জামায়াতকে মাঠে নামিয়েছে বিএনপি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে আবারও দেশে জ্বালাও-পোড়াও এবং অগ্নিসন্ত্রাস চালানোর জন্য বিএনপি-জামায়াত জোট প্রস্তুতি নিচ্ছে। এজন্য জামায়াতকে মাঠে নামিয়েছে বিএনপি, কিন্তু তারা নিজেরা নামেনি। এর মধ্য দিয়ে তারা আবারও আগুন সন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে তাদের যেকোনো অপকর্ম রুখে দিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুতি নিতে হবে।

শনিবার (১০ জুন) রাজধানীর নিকুঞ্জে আয়োজিত শান্তি সমাবেশে এসব কথা বলেন তিনি। এই সভা আয়োজনকরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আবার ক্ষমতায় গেলে বিদ্যুতের পরিবর্তে খাম্বা আসবে, হাওয়া ভবন তৈরি হবে।

তিনি আরও বলেন, বিএনপি’র মাথায় তিন ভূত। তত্ত্বাবধায়ক সরকার, শেখ হাসিনার পদত্যাগ, পার্লামেন্ট। শান্তিপূর্ণ পরিবেশ চাইলে বিএনপি’র মাথা থেকে তিন ভূত নামাতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল জ্যোতিষীর মত কথা বলে, ভোট হলে দশটিও পাবেনা। আগে বলেছিল একশো বছর আওয়ামী লীগ ক্ষমতায় আসবে না। কথাটি মিথ্যা হয়েছিল। যে ঐক্যে মানুষ নেই সে আন্দোলনে রূপ নিতে পারে না।

ওবায়দুল কাদের বলেন, অপকর্ম করলে বিএনপিকে মূল্য দিতে হবে। তাই আমাদের কোনো ভয় নেই। তবে অবাধ সুষ্ঠু নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ।

Nagad

নানা নাটকীয়তার পর গতকাল শুক্রবার রাতে জামায়াতকে কিছু মৌখিক শর্তে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সমাবেশের অনুমতি দেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শনিবার (১০ জুন) দুপুরে এ সভা করে জামায়াত।