আশুলিয়ায় মাদ্রাসা নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, জুন ১০, ২০২৩

সাভারের আশুলিয়ায় একটি মাদ্রাসাসহ তার প্রিন্সিপালকে নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয়রা। এতে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

শনিবার (১০ জুন) বিকেলে কোনাপাড়া টেংগুরী দারুল উলুম ক্বওমী মাদ্রাসা ও এতিমখানার সামনে পালিত হয় এ কর্মসুচী।

মানববন্ধন থেকে বক্তরা বলেন, পরিচালনা পর্ষদের সহ-সভাপতি সমন আলী মন্ডল নিজে সভাপতির চেয়ারে বসতে তৈরি করছেন কৃত্রিম সংকট। সেই সাথে প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল হাফেজ মাওলানা মজিবুর রহমান তার অন্যায় আবদার না শুনাতে তাকে নিয়েও করছেন ষড়যন্ত্র। দ্রুত অভিযুক্তকে আইনের আওতায় না আনা হলে কঠোর আন্দোলনের যাওয়ার হুশিয়ারিও দেন তারা।

এলাকাবাসীর মধ্যে আলী হোসেন ও আলী আকবরসহ আরও কয়েকজন জানান, অনেক কষ্টের পর আজ প্রতিষ্ঠিত কোনাপাড়া টেংগুরী দারুল উলুম ক্বওমী মাদ্রাসা ও এতিমখানা। কিছু লোক সমন মন্ডলের নেতৃত্বে প্রতিষ্ঠান ও তার প্রিন্সিপালকে নিয়ে মিথ্যাচার করে আসছে। শুধু তাই নয় হুট হাট প্রিন্সিপাল হাফেজ মজিবুর রহমানকে গালাগালি ও তার উপর হামলার চেষ্টা করে সমন মন্ডল।

শিক্ষার্থী ইব্রাহিম খলিল ও আব্দুর রহমান জানান, যে শিক্ষক পিতৃভালবাসায় আমাদের শিক্ষাদান করেন তাকে নিয়ে মিথ্যাচার মানা যায় না। অতিবিলম্বে দায়িদের খোঁজে বের করে তাদের বিচারের দাবি জানাচ্ছি।

Nagad