বরিশালে মধ্যরাতে প্রচারণা শেষ, ১০ প্লাটুন বিজিবি মোতায়েন

বরিশাল সংবাদদাতা:বরিশাল সংবাদদাতা:
প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, জুন ১০, ২০২৩

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নির্বাচন ১২ জুন। নির্বাচনী প্রচারণার শেষ আজ। নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী, শনিবার (১০ জুন) দিবাগত রাত ১২টা পর্যন্ত প্রচার প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা। নির্বাচনে সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীতে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

শনিবার (১০ জুন) দুপুরে ১০ প্লাটুন বিজিবি নগরীতে পৌঁছায়।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, রোববার (১১ জুন) সকাল থেকে নগরীতে বিজিবি সদস্যরা নিজেদের টহল কার্যক্রম শুরু করবেন।

এদিকে রাত ১২টার মধ্যে বহিরাগতদের নগরী ছাড়ার নির্দেশ দিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম। সুনির্দিষ্ট কোনো কারণ ছাড়া বহিরাগত কেউ থাকতে পারবেন না বলে জানিয়েছেন তিনি।

দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, নগরী জুড়ে সাড়ে ৪ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। এরই মধ্যে বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে।

উল্লেখ্য, বরিশাল সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন ও নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন। প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা ও ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Nagad