ঢাকা ১৭ আসন: যোগ্য প্রার্থী পেল আ.লীগ, ঐক্যবদ্ধভাবে কাজ করতে চান

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, জুন ১১, ২০২৩

ঢাকা ১৭ আসনের উপ নির্বাচনের ভোট গ্রহণ ১৭ জুলাই। ইতিমধ্যে জমে উঠেছে প্রচার প্রচারণা। এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন দলের কার্যনিবাহী কমিটির সদস্য, টেলিভিশন ‘টক শো’তে পরিচিত মুখ, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ এ আরাফাত। যিনি দলে অনেক দিন যাবত বুদ্ধিবৃত্তিক কাজে যুক্ত আছেন। যুক্তরাষ্ট্র থেকে উচ্চশিক্ষায় ডিগ্রি নেওয়া এই গবেষক বর্তমানে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রাস্টি বোর্ডে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন।

ঢাকা ১৭ আসনটি রাজধানী ঢাকার গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাসানটেকের কিছু এলাকা নিয়ে গঠিত সংসদীয় এ আসনটি বেশ গুরুত্বপূর্ণ। মনোনয়ন পাওয়া পরে এই আসনের নেতাকর্মীদের সাথে, ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, উচ্চশিক্ষিত, মার্জিত- মোহাম্মদ এ আরাফাত নৌকার এই আসনের যোগ্য প্রার্থী। সরকারপ্রধান যে সিদ্ধান্ত নিয়েছেন, অনেক ভেবে চিন্তে নিয়েছেন। তার পক্ষেই সবাই কাজ করব।

আওয়ামী লীগের মাঠ পর্যায়ের কর্মীরা বলছেন, মোহাম্মদ এ আরাফাত এর নামে কোনো অভিযোগ নেই। সে কিন্তু মেধাভিত্তিক রাজনীতি করেন। তার পক্ষেই আমরা কাজ করব। সর্বোপরি নৌকাকে বিজয়ী করতে সব ভোটারদের কাছে যাব। তার সম্পর্কে জানাব। সে বিপুল ভোটে এই আসন থেকে জয় যুক্ত হবেন-বলেও আশা প্রকাশ করছেন।

এ বিষয়ে সবাইকে ধন্যবাদ জানিয়ে- মোহাম্মদ এ আরাফাত বলেন, নৌকার মনোনয়ন পাওয়ার আগেই কিন্তু আমি বলেছি যে প্রার্থী-ই নৌকার মনোনয়ন পাক না কেন, তার পক্ষেই কাজ করব। দল আমাকে মনোনয়ন দিয়েছে তার জন্য কৃতজ্ঞতা। আমি সবাইকে নিয়ে কাজ করছে চাই। যারা বিভিন্ন পর্যায়ে কাজ করছেন, প্রচার-প্রচারণা করেছেন সবর প্রতি কৃতজ্ঞতা।

তিনি বলেন, সত্যি কথা বলতে আমি মনোনয়ন পেয়েছি কি পাইনি-তার থেকে বড় কথা আমাদের সবাইকে নৌকার পক্ষে কাজ করতে হবে। আমি মনোনয়ন না পেলেও যেভাবে নৌকার পক্ষে কাজ করতাম। এখন একই ভাবে কাজ করব। পেয়েছি বলে যে কাজ করব না-বিষয়টি এমন নয়। সব থেকে বড় কথা হলো দল ও আদর্শ এবং আওয়ামী লীগ মানেই বাংলাদেশ।

এদিকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন সিদ্দিকুর রহমান। তিনি বলেন, “ঢাকা-১৭ আসন থেকে যাকে মনোনয়ন দেওয়া হয়েছে, আমি সত্যিকার অর্থে ওই মানুষটির পক্ষে কাজ করব, নৌকার হয়ে কাজ করব। কারণ আমি নৌকার বাইরের মানুষ নই।”

Nagad

“সেজন্য আমি বলতে চাই, আসুন আমরা সবাই মিলে উন্নয়নের মার্কা নৌকার পেছনে থাকি। নৌকাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যা যা করা দরকার তাই করি।”

সবাইকে এক সাথে কাজ করতে হবে-জানিয়ে ঢাকা ১৭ আসনের নৌকার মনোনয়ন পাওয়া মোহাম্মদ এ আরাফাত আরও বলেন, আপনার জানেন এ নির্বাচনকে ঘিরে বিএনপি-জামায়াত অনেক দেশ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হতে পারে। নির্বাচন বিরোধী বিভিন্ন তৎপরতা আছে। সবাইকে সজাগ থাকতে হবে। দলের ভিতরে, নৌকার পক্ষে সকলে ঐক্যবদ্ধ হয়ে, আমরা কাজ করব। নৌকার বিজয়কে সুনিশ্চিত করব।

প্রসঙ্গত, ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য ছিলেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। তার মৃত্যুতে এই আসনে শূন্য হয়। যার উপনির্বাচন আগামী ১৭ জুলাই।

সারাদিন. ১১জুন. আরএ