ক্ষতিপূরণ পাওয়া মিলিয়ন ডলার দান করবেন জনি ডেপ অ্যাম্বার হার্ড

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, জুন ১৪, ২০২৩

হলিউড তারকা জনি ডেপ ও অভিনেত্রী অ্যাম্বার হার্ড, ছবি- সংগৃহীত

সাবেক স্ত্রী মার্কিন অভিনেত্রী অ্যাম্বার হার্ডের কাছ থেকে মানহানি মামলার ক্ষতিপূরণ হিসেবে পাওয়া ১ মিলিয়ন ডলার পুরোটাই দান করে দেওয়ার পরিকল্পনা করেছেন হলিউড তারকা জনি ডেপ।

হলিউড অভিনেতার সাথে ঘনিষ্ঠ একটি সূত্রে এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ‘সিএনএন’।

মঙ্গলবার (১৩ জুন) ওই সূত্র নিশ্চিত করে যে এই টাকা দান করার জন্য ৫টি দাতব্য সংস্থাকে বেছে নিয়েছেন মার্কিন অভিনতা জনি।

এর মধ্যে রয়েছে- দ্য পেইন্টেড টার্টল, মেক-আ-ফিল্ম ফাউন্ডেশন, রেড ফেদার, মার্লন ব্র্যান্ডোর টেটিয়ারোয়া সোসাইটি চ্যারিটি এবং আমাজনিয়া ফান্ড অ্যালায়েন্স। সূত্র জানিয়েছে, প্রতিটি সংস্থাকে ২০০,০০০ ডলার করে দান করবেন ডেপ।

২০১৮ সালে সাবেক স্বামী জনি ডেপের বিরুদ্ধে যৌন হেনস্থা এবং ডোমেস্টিক ভায়োলেন্সের অভিযোগ তুলেছিলেন হলিউড অভিনেত্রী অ্যাম্বার হার্ড। এর পরেই অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন জনি ডেপ।

জনির আইনজীবী অ্যাডাম ওয়াল্ডম্যান এক বিবৃতিতে জানান, তার মক্কেলের বিরুদ্ধে অ্যাম্বারের আনা ডোমেস্টিক ভালোয়েন্সের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ছাড়া আর কিছুই নয়। অবশেষে মামলার রায় ডেপের পক্ষেই যায়। আদালত অ্যাম্বার হার্ডকে মানহানির ক্ষতিপূরণ হিসেবে জনি ডেপকে ১৫ মিলিয়ন ডলার পরিশোধের নির্দেশ দেন, যা পরে কমে ১০ মিলিয়নে এসে দাঁড়ায়।

Nagad

তবে শেষ পর্যন্ত ১ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার চুক্তিতে এসে ২০২২ সালের ডিসেম্বরে মামলা তুলে নেওয়ার ঘোষণা দেন অ্যাম্বার।

উল্লেখ্য, জনি-অ্যাম্বারের বিচ্ছেদ হয় ২০১৭ সালে। এরপর থেকেই আদালতে তারা একে অন্যের প্রতি অভিযোগ করেছেন। প্রথমে অ্যাম্বার জনির বিরুদ্ধে গৃহ নির্যাতনের অভিযোগ এনে মামলা করেন। এরপর জনিও উল্টো মানহানির মামলা করেন অ্যাম্বারের বিরুদ্ধে।

সারাদিন/১৪ জুন/এমবি